প্রচার প্রচারণায় জমে উঠছে বড়লেখা পৌর নির্বাচন

6

আশফাক জুনেদ,বড়লেখা ::
সারি সারি চা বাগান আর পাথারিয়া পাহাড়ের ঘা বেয়ে ঝরে পড়া ঝর্ণার সৌন্দর্যমন্ডিত মৌলভীবাজারের সীমান্তবর্তী বড়লেখা উপজেলার পৌরসভা নির্বাচন অনুষ্টিত হবে আগামী ২৮ ডিসেম্বর। প্রতিক বরাদ্দের পর ইতিমধ্যে জোর প্রচারণায় নেমেছেন প্রার্থীরা। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে, ততই জমে উঠতে শুরু করেছে নির্বাচনী মাঠ। এবারের পৌর নির্বাচনে মোট ৩ জন মেয়র প্রার্থী প্রতিদন্ধিতা করছেন। এছাড়া পৌর নির্বাচনে মেয়র ও একাধিক কাউন্সিলর প্রার্থীদেরও প্রচার প্রচারণায় সরব গোটা পৌর এলাকা।

চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে নির্বাচনি আলোচনা। নির্বাচনকে সামনে রেখে চারিদিকে সাঁজ সাঁজ রব। পছন্দের প্রার্থী নিয়ে একে অপরের সাথে মাঝে-মধ্যে কড়া আলোচনা-সমালোচনাও করছেন। এছাড়া প্রার্থীর সমর্থকরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও নানা পোস্ট দিয়ে চালাচ্ছেন জোর প্রচার। এদিকে প্রার্থীরাও নির্বাচিত হলে আধুনিক পৌরসভা গড়ে তুলতে ও সকল নাগরিক-সুবিধা নিশ্চিতসহ নানা প্রতিশ্রুতি দিচ্ছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, আগামী ২৮ ডিসেম্বর বড়লেখা পৌর নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের পৌর নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী। বিএনপি থেকে ধানের শীষ প্রতিক নিয়ে মাঠে আছেন মোঃ আনোয়ারুল ইসলাম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোবাইল ফোন প্রতিক নিয়ে নির্বাচন করছেন বিশিষ্ট সমাজসেবক ও ব্যবসায়ী সাইদুল ইসলাম।

এছাড়া ৯ টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ২৫ জন এবং ১১ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী নির্বাচনী মাঠে প্রতিদন্ধিতা করছেন। দিন-রাত তারা ভোটারদের ধারে ধারে যাচ্ছেন,দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। বৈঠক, চা-চক্র ও কুশালাদি বিনিময়সহ সামাজিক কর্মকাণ্ডের মাধ্যমে ভোট প্রার্থনা করছেন। ভোটাররাও দিচ্ছেন ভোট দেওয়ার প্রতিশ্রুতি।

বড়লেখা উপজেলা নির্বাচন কর্মকর্তা এস. এম. সাদিকুর রহমান বলেন ,আগামী ২৮ ডিসেম্বর ইভিএম পদ্ধতিতে বড়লেখা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার ১৫,৮৪৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭,৫২৩ জন আর নারী ভোটার ৭৯২০ জন।

নির্বাচন অবাধ এবং সুষ্ঠু করার লক্ষে ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা