চরনারচর ইউনিয়নে ম্যাসব্যাপী নারী-পূরুষের মাঝে সেলাই প্রশিক্ষণ শুরু

10

সুনামগঞ্জ প্রতিনিধি ::
সুনামগঞ্জের দিরাই উপজেলার চরনারচর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের লছিমপুর গ্রামের ৪০জন অসহায় নারী পূরুষের মাঝে ম্যাসব্যাপী সেলাই প্রশিক্ষণ শেষে সমাপনী দিনে তাদের প্রত্যেককে ৯ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।
আজ বৃহস্পতিবার দুপুরে এনজিও সংস্থা সল্ট ইন্টারন্যাশনাল এর অর্থায়নে লছিমপুর গ্রামের মাঠে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য তপন ভৌমিকের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেরন চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার।

সভায় বিশেষ অতিথি ছিলেন এনজিও সংস্থা সল্ট ইন্টারন্যাশনাল প্রোগ্রাম ম্যানেজিং ডিরেক্টর চেøাডি জুমিমেন,বাংলাদেশ কান্টি ্ররিপ্রেজেনটেটিভ এমল্ড ইবি ওয়াই প্রমুখ।

প্রধান অতিথি বক্তব্যে চরনারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার দাস তালুকদার বলেন আজ সাড়া দেশের গ্রাম পর্যায়ে সাধারন মানুষজনকে সাবলম্বী করতে সরকারের পাশাপাশি বিদেশী এনজিও সংস্থাগুলো এগিয়ে এসেছে। কাজেই বর্তমান সরকারের আমলে কোন মানুষ আজ আর বেকার থাকবে না অনাহারে থাকবে এজন্য প্রতিটি পরিবারের সদস্যদের মানব সম্পদে পরিণত করে তুলতে বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে তাদেরকে কাজে লাগানোর অংশ হিসেবে এই প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এই প্রশিক্ষনের মাধ্যমে এই ৪০জন নারী পূরুষ তাদের বেকারত্বে অভিশাপ থেকে বেরিয়ে এসে ঘরে বসেই সেলাই করে জীবন জীবিকা নির্বাহ করার একটি সুযোগ হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। পরে প্রশিক্ষনার্থী ৪০ জনের মধ্যে সার্টিফিকেট ও প্রত্যেককে ৯ হাজার টাকা করে মোট ৩ লাখ ৬০ হাজার টাকা নগদ আর্থিক সহায়তা প্রদান করেন অথিতিরা

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা