সুনামগঞ্জের দিরাইয়ে সরকারি খাস জমি দখল নিয়ে দুপক্ষের সংঘর্ষে আহত ২০

81


সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের দিরাইয়ের নুরনগর গ্রামে দুপক্ষের সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০জন আহত হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে নুরনগর গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় ও পুলিশ সুত্র জানায়, উপজেলার ভাটিপাড়া ইউণিয়নের নুরনগর গ্রামের ফজল মিয়া ও ফিরোজ আলীর লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ২০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। ফজল মিয়া গ্রæুপের আহতরা হলেন তারাজুল (৪২), ইউসুফ (৩০), সফর আলী (৪৫), শিবলু ( ২৭), সফিজুল (৩৫), শাহ মুলক (৪৩), সুমন মিয়া (২৫)। ফিরোজ আলী গ্রæুপের আহতরা হলেন ফিরোজ আলী (৬০), রেজু মিয়া (৩৫), জাহির আলী (২৭), সুজা তালুকদার (৩৮), বেখানুর (৪২)। আহতদের দিরাই হাসপাতালে পাঠানো হয়েছে।। সুত্র আরও জানায় দীঘদিন ধরে সরকারি খাস জমি (কুতবার কান্দা) নামক স্থানে ঘরবাড়ী নির্মান ও গরু ছাগল ছড়াতে নিষেধ করে আসছিল নুরনগর গ্রামের ফিরোজা আলী মিয়ার লোকজন। এই কান্দায় অপর পক্ষের (ফজল মিয়া গ্রæুপের) লোকজন জানান, সরকারি খাস জমিতে জোর দখল করে অন্যায়ভাবে ফিরোজ আলী মিয়ার লোকজন আমাদের গরু-ছাগলের ঘাস খাওয়াতে বাঁধা করে আসছিল। এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যান ও গন্যমান্য ব্যক্তিরা শালিস বৈঠকে নিস্পত্তি করে দিয়েছিলেন কিন্তু তারা আবার আমাদের বাধা-নিষেধ করলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
দিরাই থানার ওসি আশরাফুল ইসলাম জানান, সরকারী খাস জমির দখল নিয়ে নুরনগর গ্রামবাসীর মধ্যে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে সংঘর্ষকারীরা স্থান ত্যাগ করে। তবে এ ঘটনায় কয়েকজন আহত হওয়ার খবর পেয়েছি।

সবুজ সিলেট/ডিসেম্বর ১৭/ হাসান