আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন আমির

2

ক্রীড়া ডেস্ক ::
পাকিস্তান ক্রিকেট বোর্ডের দ্বারা ‘অবমূল্যায়িত’ হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট থেকে আকস্মিকভাবে বিদায় নিচ্ছেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমির। বৃহস্পতিবার এএফপিকে আমির বলেছেন, তিনি আর আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না।

কারণ জানতে চাইলে পাকিস্তানের এই স্পিডস্টার বলেন, ‘আমি সাদা বলে বল করতে পারদর্শী থাকা সত্ত্বেও পাকিস্তান বোর্ড কর্মকর্তাদের দ্বারা উপেক্ষিত হয়েছি। যা আমাকে মানসিকভাবে যন্ত্রণা দিচ্ছে। তাদের এই খারাপ আচরণ আমি গ্রহণ করতে পারছি না। তাই আমি ক্রিকেট থেকে বিদায় নিলাম।’

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমিরের হঠাৎ বিদায়ের বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এক সংবাদ বিবৃতিতে তারা বলছে, পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান আমিরের সঙ্গে কথা বলেছেন। আমির জানিয়েছেন তিনি আন্তর্জাতিক ক্রিকেটে আর আগ্রহী নন। তাই তাকে আমরা ভবিষ্যৎ ম্যাচগুলোর জন্য আর দলে রাখছি না।’

সম্প্রতি নিউজিল্যান্ড সফরের জন্য করা ৩৫ সদস্যর পাকিস্তানের দলে ছিলেন না ২৮ বছর বয়সী এই তারকা পেসার। এর আগে জীম্বাবুয়ের বিরুদ্ধে হোম সিরিজেও ছিলেন না তিনি।

এর আগে গেল বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর গ্রহণকে কেন্দ্র করে পিসিভির রোষানলে পড়েন আমির। শাস্তি হিসেবে বোর্ড তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেয়। ২০০৯ সালে মাত্র ১৭ বছর বয়সে পাকিস্তানের হয়ে অভিষেক হয় আমিরের। কিন্তু পরের বছরেই লর্ডস টেস্টে ফিক্সিং করে নিষেধাজ্ঞা পেলে বড় সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েন আমির।

তবে নিষেধাজ্ঞা শেষ করে আবারো দুর্দান্ত ফর্ম নিয়ে ক্রিকেটে ফেরেন তিনি। কিন্তু পাকিস্তান জাতীয় দলে নিজের জায়গা পাকা করতে পারেননি। বিগত বছরগুলোতে সময় যত গড়িয়েছে পাকিস্তান জাতীয় দলের ম্যানেজমেন্টের সাথে কেবল খারাপই হয়েছে আমিরের সম্পর্ক।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা