নতুন কোচ যুক্ত হলো জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেসে

3

সবুজ সিলেট ডেস্ক ::
ঢাকা-সিলেট রুটে চলাচলকারী আন্তঃনগর জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস (৭১৮/৭৩৯) ট্রেনের পুরনো কোচ বাদ দিয়ে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা নতুন কোচ যুক্ত করা হয়েছে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) সকাল সোয়া ১১টাঢ কমলাপুর রেলস্টেশন থেকে আনুষ্ঠানিকভাবে নতুন কোচ নিয়েই সিলেটের উদ্দেশে ছেড়ে গেছে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেন।

এর আগে গত ৯ ডিসেম্বর পূর্বাঞ্চল রেলওয়ের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্টের কার্যালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, যাত্রীসেবার মানোন্নয়নে ও নিরাপদ ট্রেন চলাচলের স্বার্থে আগামী ১৮ ডিসেম্বর থেকে আন্তঃনগর জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস ট্রেনে নতুন ইন্দোনেশিয়ান কোচ দ্বারা পরিচালনা হবে।

জয়ন্তিকা এক্সপ্রেসের আসন সংখ্যা থাকছে দিনে ৬৫৩, রাতে ৬৩৮টি। সাপ্তাহিক বন্ধ থাকবে মঙ্গলবার। উপবন এক্সপ্রেস ট্রেনের আসন সংখ্যা দিনে ৬৫৩, রাতে ৬৩৮টি, সাপ্তাহিক বন্ধ সোমবার।

রেল কতৃপক্ষ বলেছে, যাত্রীসেবার মানোন্নয়নে ও নিরাপদ ট্রেন চলাচলের স্বার্থে আন্তঃনগর জয়ন্তিকা ও উপবন এক্সপ্রেস ট্রেনে নতুন ইন্দোনেশিয়ান কোচ দ্বারা পরিচালনা করা হচ্ছে। উপবন-জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনে নতুন লাল-সবুজের ইন্দোনেশিয়ান কোচ সংযোজনের মাধ্যমে সিলেটবাসীর দীর্ঘদিনের একটি দাবি ছিল।

নতুন উপবন-জয়ন্তিকা ট্রেন ১৪টি লাল-সবুজ নতুন কোচ দ্বারা পরিচালিত হবে। এতে এসি কেবিন কোচ একটি, এসি চেয়ার কোচ দুটি, শোভন চেয়ার কোচ ৭টি, পাওয়ার কার ও খাবার গাড়ি ২টি ও গার্ড ব্রেক রয়েছে ২টি।

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা