সিলেটে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালন

12

সবুজ সিলেট ডেস্ক

সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি বলেছেন, প্রবাসীরা দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেন। আমাদের জনগোষ্ঠীকে দক্ষ করে বিদেশে পাঠালে তারা জনশক্তি হিসেবে দেশের জন্য প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জনে সক্ষম হবেন। প্রতি বছর যদি আমরা দশ লাখ মানুষকে দক্ষ করে বিদেশ পাঠাতে পারি, তাহলে আমাদের অর্থনীতির উপর, সামাজিক অবস্থার উপর চাপ কম পড়বে এবং পাশাপাশি প্রবাসীরা প্রচুর বৈদেশিক মুদ্রা পাঠিয়ে আমাদের অর্থনীতিকে সমৃদ্ধ করতে ভূমিকা পালন করবেন।

বিশ্ব অভিবাসন দিবস ২০২০ উপলক্ষে সিলেট জেলা প্রশাসন ও জেলা জনশক্তি ও কর্মসংস্থান সিলেট অফিস আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুক্রবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেটের জেলা প্রশাসক এম কাজি এমদাদুল ইসলামের সভাপতিতে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা জনশক্তি ও কর্মসংস্থান সিলেট অফিসের সহকারী পরিচালক মীর কামরুল ইসলাম।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট এএইচ এম মাহফুজুর রহমান’র সঞ্চালনায় ভার্চুয়াল বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার লুৎফুর রহমান, বাংলাদেশ ব্যাংকের উপ পরিচালক রাতেশ্বর ভট্রাচার্য্য, ইসলামিক ফাউন্ডেশন সিলেটের উপ-পরিচালক ফরিদ উদ্দিন আহমদ, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপক মাহিরউল আলম, আটাব সিলেটের সভাপতি মোতাহের হোসেন বাবুল ও র‌্যামিটেন্স প্রদানকারী নাজরা চৌধুরী।

অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ওভারসীজ সেন্টার সিলেটের ওয়েলফেয়ার অফিসার আব্দুল মোসাব্বের। পুরস্কার বিতরণ ও ক্রেষ্ট প্রদান অনুষ্ঠান পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্য্যালয়ের নির্বাহী ম্যাজিষ্টেট সানজিদা চৌধুরী।

অনুষ্ঠানে রেমিট্যান্স প্রদান করায় ২ জনকে সম্মাননা প্রদান করা হয়, এতে সর্বোচ্চ রেমিট্যান্স সম্মাননা প্রদানকারীর সম্মননা পান ফেঞ্চুগঞ্জের কৃতি সন্তান যুক্তরাজ্য প্রবাসী স্যার এনামউল ইসলাম। দেশে সর্বাধিক রেমিট্যান্স প্রদান করায় স্যার এনামউল ইসলাম পক্ষে তার ভগ্নিপতি খলিলুর রহমান চৌধুরী ও পরিবার সদস্য জুবেদুর রহমান চৌধুরী সিপু সম্মননা ক্রেষ্ট গ্রহণ করেন। ২য় র‌্যামিটেন্স প্রদানকারীর সম্মননা গ্রহণ করেন নাজরা চৌধুরী।

সবুজ সিলেট/ ১৮ ডিসেম্বর/ হাসান

  •