ইসির বিরুদ্ধে তদন্তের দাবিতে রাষ্ট্রপতির কাছে ৪২ নাগরিকের চিঠি

8

সবুজ সিলেট ডেস্ক ::
কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের বিরুদ্ধে গুরুতর আর্থিক অনিয়ম, দুর্নীতি ও নির্বাচন সংশ্লিষ্ট অসদাচরণের অভিযোগ এনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে চিঠি দিয়েছেন দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক।

শুক্রবার (১৮ ডিসেম্বর) রাত সাড়ে আটটার দিকে ড. শাহদীন মালিকের পক্ষে সুজন (সুশাসনের জন্য নাগরিক) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতির কাছে পাঠানো চিঠির বিষয়ে শনিবার (১৯ ডিসেম্বর) সংবাদ সম্মেলন করবেন শাহদীন মালিকসহ বিশিষ্ট ব্যক্তিরা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সংবিধানের ৯৬ অনুচ্ছেদের অধীনে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল গঠন করে তদন্ত করার জন্য বাংলাদেশের বিশিষ্ট ৪২ জন নাগরিকের পক্ষ থেকে গত ১৪ ডিসেম্বর রাষ্ট্রপতির কাছে আবেদন দাখিল করা হয়। এই বিশিষ্টজনদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন— অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, এম হাফিজ উদ্দিন খান, ড. আকবর আলী খান, সুলতানা কামাল, আলী ইমাম মজুমদার, ড. হামিদা হোসেন প্রমুখ।

এ বিষয়ে জানতে চাইলে ৪২ জন বিশিষ্ট ব্যক্তির একজন ড. বদিউল আলম মজুমদার বলেন, ‘এটাতো খুবই গুরুতর বিষয়। দেশের বিচারকদের সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের মাধ্যমে অভিসংশন করা যায়। আমরা পুরো বিষয়টি নিয়ে ৮-১০ পৃষ্ঠার একটি চিঠি দিয়েছি রাষ্ট্রপতিকে। ইতোমধ্যে পত্রপত্রিকায় প্রকাশিত হয়েছে নির্বাচন কমিশনের আর্থিক দুর্নীতির বিষয়টি। প্রশিক্ষণের টাকা পকেটস্থ করা, গাড়ি ব্যবহারের নামেসহ বিভিন্নভাবে দুর্নীতি হয়েছে। নির্বাচনি ব্যবস্থাকেই তো এই কমিশন নষ্ট করেছে। একটার পর একটা অন্যায় তারা করেছে। সে কারণেই সিভিল সোসাইটির দায়িত্ব হিসেবে আমরা বিষয়টি রাষ্ট্রপতির কাছে তুলে ধরেছি।’

সবুজ সিলেট/ এস মায়াজ আহমদ তালহা

  •