মুক্তিযুদ্ধ ও পদ্মা সেতু নিয়ে টেলিফিল্ম

11

বিনোদন ডেস্ক :: দেশে প্রথমবার নির্মিত হয়েছে মহান মুক্তিযুদ্ধের বিজয় গাঁথা ও পদ্মা সেতু কেন্দ্র করে একটি টেলিফিল্ম। এটির নাম ‘সূর্যসকাল’।

পরিচালনা করেছেন রেজানুর রহমান। এর গল্পে দেখা যাবে- স্বপ্নের পদ্মা সেতু কাছ থেকে দেখবে বলে দেশের শ্রেষ্ঠ সন্তান একদল বীর মুক্তিযোদ্ধা এক বন্ধুর বাড়িতে একত্রিত হয়। দীর্ঘ দিন পর তাদের দেখা।

সঙ্গত কারণেই অনেক উৎফুল্ল তারা। পদ্মা সেতু দেখতে যাওয়ার আগে নানান ধরনের প্রস্তুতি শুরু হয় সবার মাঝে। সিদ্ধান্ত হয় পরের দিন সকালে সূর্য ওঠার সময় পদ্মা সেতু দেখার জন্য যাত্রা শুরু করবেন তারা।

রাতে একটি অনুষ্ঠান কেন্দ্র করে খুবই স্পর্শকাতর ও বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হন সবাই। রাতে একজন খুন হয়। তার পর ঘটতে থাকে অনেক বিব্রতকর ঘটনা। প্রিয় মাতৃভূমি বাংলাদেশ এক চরম সত্যের মুখোমুখি দাঁড়ায়।

এভাবেই এগিয়ে যায় টেলিফিল্মটির গল্প। এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন লুৎফর রহমান জর্জ, ঝুনা চৌধুরী, জিয়াউল হাসান কিসলু, হাফিজুর রহমান সুরুজ, সুমনা সোমা প্রমুখ। টেলিফিল্মটি চ্যানেল আইতে প্রচার হবে ২৩ ডিসেম্বর দুপুর ৩টা ৫ মিনিটে।

এ প্রসঙ্গে পরিচালক রেজানুর রহমান বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে মনে করি যে আমাদের মহান স্বাধীনতার পরে আরেকটি বড় অর্জন হলো পদ্মা সেতু। এই সেতু নির্মাণের মাধ্যমে বাঙালি জাতি আবার প্রমাণ করল যে তাদের পক্ষে মহৎ আরও অনেক কিছু করা সম্ভব। এ জন্য আমি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই।’