সিলেটে আরিফের নেতৃত্বে বিএনপির কমিটি

40

স্টাফ রিপোর্টার

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষ্যে ১০ টি বিভাগে আলাদা আলাদা সমন্বয় কমিটি করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। সিলেট বিভাগে এই কমিটির আহ্বায়ক করা হয়েছে সিটি মেয়র ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আরিফুল হক চৌধুরীকে।

এই কমিটির সদস্য সচিবের দায়িত্ব পেয়েছেন বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন।

মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বিভাগীয় কমিটিতে থাকা নেতাদের নাম ঘোষণা করেন।

তিনি জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বছরব্যাপী নানা কর্মসূচি পালন করবে বিএনপি।

কমিটি ঘোষণার আগে বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, মুক্তিযোদ্ধাদের দল হিসেবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনে তাদের দায়িত্ব বেশি। সুবর্ণজয়ন্তী উদ্যাপন পর্যায়ক্রমে বহির্বিশ্বেও কমিটি গঠন করা হবে।

সিলেট বিভাগীয় আহবায়ক কমিটির সদস্যরা হলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট ফজলুল হক আসপিয়া, তাহসিনা রুশদীর লুনা, খন্দকার আব্দুল মুক্তাদির ও ড. এনামুল হক চৌধুরী। কমিটিতে দায়িত্ব পাওয়া অন্যান্য  সদস্যরা হলেন-বিএনপির কেন্দ্রীয় সদস্য জি কে গোউছ, সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম, কলিম উদ্দিন আহমদ মিলন, বিএনপির কেন্দ্রীয় সহ-স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার, কেন্দ্রীয় সদস্য নাসির উদ্দিন চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের শামিম, খালেদা রব্বানী, নাছের রহমান, এবাদুর রহমান চৌধুরী, হাজী মুজিবুর রহমান চৌধুরী, শেখ সুজাত মিয়া, এডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নি, মহিলা দলের কেন্দ্রীয় সহ-সভাপতি সামিয়া চৌধুরী, এডভোকেট আবেদ রাজা, কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লোদি ও আব্দুল লতিফ। এছাড়া জেলা ও মহানগর বিএনপির সভাপতি, সম্পাদক, আহবায়ক, প্রথম যুগ্ম আহাবায়ক ও সদস্য সচিবকে সদস্য রাখা হয়েছে কমিটিতে।

কমিটি ঘোষণার সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সদস্যসচিব ও চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম উপস্থিত ছিলেন।

সবুজ সিলেট/২২ ডিসেম্বর/ হাসান

  •