বিমান থেকে কুকুর নিয়ে লাফিয়ে পড়লেন ২ যাত্রী

14

আন্তর্জাতিক ডেস্ক ::
আটলান্টাগামী ডেলটা এয়ারলাইন্সের একটি বিমানে অদ্ভূত কাণ্ড ঘটিয়েছেন দুই যাত্রী। বিমান সবে মাত্র রানওয়ে ধরে চলতে শুরু করেছে। শুধু ওড়ার অপেক্ষা। এমন সময় ওই দুই যাত্রীর মনে হয়েছে, বিমান আকাশে ওড়ার আগেই ঝটপট তাদের নেমে যাওয়া উচিত।

যেই ভাবা, সেই কাজ। বিমানের জরুরি দরজা খুলে রানওয়েতে লাফিয়ে পড়েন ওই যাত্রী। সঙ্গে তাদের কুকুরটিও ছিল। ওই যাত্রীদের মধ্যে একজন হচ্ছেন ৩১ বছরের অ্যান্টনিও মার্ডক আর অপরজন হলেন ২৩ বছরের ব্রিয়ানা গ্রেকো। তাদের এমন উদ্ভট আচরণে সমস্যায় পড়েছেন পুরো বিমানের যাত্রীরা।

সোমবার সকালে অ্যান্টনিও-ব্রিয়ানা দম্পতি এমন ঘটনা ঘটিয়েছেন। নিউ ইয়র্কের লা গার্ডিয়া বিমানবন্দর কর্তৃপক্ষকে তারা অবশ্য জানিয়েছিলেন যে, পোস্ট ট্রমাটিক স্ট্রেস ডিজঅর্ডারে ভুগছেন অ্যান্টনিও। বিমানে ওঠার পরই তার সমস্যা শুরু হয়। আর সে কারণেই বিমানের জরুরি দরজা দিয়েবেরিয়ে পড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তারা।

এমন অদ্ভূত ঘটনা সরাসরি নিজের চোখে দেখেন বলে ব্রায়ান প্লামার নামের অন্য এক যাত্রী জানিয়েছেন। তার কথায়, বিমান চলতে শুরু করার প্রায় সঙ্গে সঙ্গেই কেবিন ক্রুর কথা উপেক্ষা করে জরুরি দরজা খুলে বাইরে লাফিয়ে পড়েন তার দুই সহযাত্রী।

ওই দম্পতি তাদের কুকুরকে নিয়ে বিমান থেকে নেমে যাওয়ার পর বিমানটি ফিরে আসে। এরপর অন্য যাত্রীদেরও নামিয়ে আনা হয় এবং যাওয়ার ব্যবস্থা করা হয় অন্য বিমানে। তবে এই ঘটনায় কেউ আহত হননি। তবে ওই ঘটনার পর ওই দম্পতিকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বেপরোয়া, উশৃঙ্খল আচরণ এবং প্রশাসনকে বাধা দেওয়ার চেষ্টার অভিযোগ আনা হয়েছে।

মাত্র কিছুদিন আগেই লাস ভেগাসে বিমান উড্ডয়নের আগেই বিমানের পাখায় উঠে গিয়েছিলেন এক ব্যক্তি। গ্রেফতার করা হয়েছিল তাকেও। তার এই উদ্ভট আচরণের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।

সবুজ সিলেট / এস মায়াজ আহমদ তালহা