হাওরবাসীর উন্নয়নে প্রধানমন্ত্রী যথেষ্ট আন্তরিক : পরিকল্পনা মন্ত্রী

27

সুনামগঞ্জ প্রতিনিধি ::
সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান প্রথমেই স্বাধীনতা সংগ্রামে নেতৃত্ব দানকারী জাতীর পিতা রঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল বীর শহীদদের ও কে শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, বর্তমান সরকার দেশবাসীর কল্যানে নিরলশ ভাবে কাজ করছে। জাতীর জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা আলেম সমাজকে ভালবাসেন, তাঁর আমলে দেশের বিভিন্ন স্থানে মসজিদ সহ ধর্মীয় প্রতিষ্ঠান নির্মিত হচ্ছে। সারা দেশের উপজেলা পর্যায়ে মডেল মসজিদ নির্মান করা হচ্ছে। আমরা ক্রমান্বয়ে দ্বীনী প্রতিষ্ঠানগুলোকে আরো উন্নয়ন করবো।

প্রধানমন্ত্রী হাওরবাসীর উন্নয়নেও যথেষ্ট আন্তরিক। তাঁর নির্দেশে আমি হাওর এলাকার মানুষের জীবনমান উন্নয়নে কাজ করছি। সকলের আন্তরিক সহযোগীতা কামনায় তিনি আরো বলেন, আপনা অন্তর চোখ দিয়ে দেখুন আর নিজের বিবেককে প্রশ্ন করুন দেশে যে পরিমান উন্নয়ন হচ্ছে, অতীতে কোন সরকার এমন উন্নয়ন করতে পারেনি। তিনি হাওর এলাকার পরিশ্রমী মানুষের জন্য আলাদা ভাবে চিন্তা করেন। এ কারনে জেলায় বিভিন্ন বড় বড় প্রকল্প দিয়েছেন, যাতে মানুষের জীবনমান উন্নীত হয়। বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রূপান্তরিত করতে শেখ হাসিনার পাশে থাকতে সবাইকে আহবান জানান।

তিনি বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জে জামেয়া ইসলামীয়া বাইশ গ্রাম বাহাদুরপুর মাদ্রাসার সাবেক সভাপতি মরহুম প্রফেসর মো: আব্দুল বারী স্মরণে স্মারক গ্রন্থ প্রকাশনা উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব কথা বলেন।

বাইশ গ্রাম বাহাদুরপুর মাদ্রাসা ও লক্ষাণশ্রী ইউনিয় পরিষদের যৌথ আয়োজনে মাদ্রাসা মাঠে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও গবেষক প্রখ্যাত মুফাস্সিরে কোরআন মাওলানা তাফাজ্জুল হক আজিজের সভাপতিত্বে সভায় ও সিলেটের তরুণ আলেম মাও: মীম সুফিয়ানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব নুরুল হুদা মুকুট, জেলা যুবলীগের আহবায়ক ওসদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব খায়রুল হুদা চপল, সুৃনামগঞ্জ পৌর মেয়র নাদের বখ্ত, শিক্ষাবিদ সিলেট মদন মোহন কলেজের সাবেক প্রিন্সিপাল ও রোটারি গর্ভনর কর্ণেল (অব:) এম আতাউর রহমান পীর, শিক্ষানুরাগী চক্ষু বিশেষজ্ঞ অধ্যাপক ডা: মোহাম্মদ আব্দুস সালাম, প্রিন্সিপাল (অব:) প্রফেসর মো: হায়াতুল ইসলাম আকঞ্জি, অবসর প্রাপ্ত সিভিল সার্জন ডা: মোহাম্মদ আব্দুন নুর, শিক্ষানুরাগী এডভোকেট হোসেন তৌফিক চৌধুরী, সমাজসেবক প্রফেসার প্রিন্সিপাল (অব:) সৈয়দ মুহিবুল ইসলাম, সুনামগঞ্জ পৌর কলেজের প্রিন্সিপাল ও সুনামগঞ্জ প্রেসক্লাব সেক্রেটারী মো: শেরগুল আহমদ, এড: মুজিবুর রহমান, লক্ষণশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আব্দুল ওয়াদুদ।

পরে মাদ্রাসার পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিতিদের সম্মাননা স্মারক প্রদান করে মাদ্রাসার সাবেক সভাপতি মরহুম প্রফেসর মো: আব্দুল বারী স্মরণে স্মারক উন্মোচন ও বিশেষ মোনাজাত করা হয়।

সবুজ সিলেট / এস মায়াজ আহমদ তালহা

  •