লন্ডন থেকে সিলেট আসা ১৭০ যাত্রীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ

10

সবুজ সিলেট ডেস্ক

লন্ডন থেকে বৃহস্পতিবার সিলেটে আসা ১৭০ যাত্রীর কারো মাঝে করোনাভাইরাসের আক্রান্ত হওয়ার উপসর্গ নেই। তারা প্রত্যেকে লন্ডন থেকে করোনার নেগেটিভ সনদ নিয়ে এসেছেন। ফলে প্রত্যেককে এক সপ্তাহ হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে বিমানবন্দরের মেডিকেল টিম।

বৃহস্পতিবার সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট অবতরণের পর পরীক্ষা শেষে তাদের ওই নির্দেশনা দেওয়া হয়। আনুষ্ঠানিকতা শেষে দুপুরে বিমানবন্দর থেকে তারা বাড়ি চলে যান।

লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইট বৃহস্পতিবার সকাল ৯টা ১০ মিনিটে ওসমানী বিমানবন্দরে অবতরণ করে। শুরুতে এসব যাত্রী নিয়ে উদ্বেগ দেখা দেয়। কিন্তু শেষ পর্যন্ত উদ্বেগের কোনো কারণ পরিলক্ষিত হয়নি। ফ্লাইটে আসা ২০২ জন যাত্রীর মধ্যে ৫ শিশুসহ ১৭০ জনই সিলেটের। তাদের প্রত্যেকের সঙ্গে করোনাভাইরাসের নেগেটিভ সনদ ছিল বলে সমকালকে জানিয়েছেন মেডিকেল টিমের সমন্বয়ক সিলেট সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহমদ সিরাজুম মুনীর।

তিনি বলেন, সব যাত্রীর সঙ্গে নেগেটিভ সনদ ছিল। তাপমাত্রা পরীক্ষায়ও কারো মাঝে কোনো লক্ষণ ধরা পড়েনি। নির্দেশনা অনুযায়ী প্রত্যেককে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ সমকালকে জানিয়েছেন, বিদেশ থেকে আসতে ও বিদেশে যেতে এখন করোনার সনদ ছাড়া উপায় নেই।

তিনি জানান, সিলেট আসা যাত্রীদের কারো মাঝে করোনার লক্ষণ মেলেনি। মেডিকেল টিম পরীক্ষা করেছে। সিলেটের যাত্রীদের নামিয়ে বাকিদের নিয়ে বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্দেশ্যে ছেড়ে যায় বলে তিনি জানান।

সবুজ সিলেট/ডিসেম্বর ২৪/হাসান