শাহপরান (রহ.) থানার মাসিক ওপেন হাউজ ডে ২০২০ অনুষ্ঠিত

8

সবুজ সিলেট ডেস্ক

জনবিচ্ছিন্ন নয়, জনবান্ধব পুলিশিংই হবে সর্বত্র এবং সবাইকে নিয়েই অপরাধ দমন করাসহ এ দেশকে এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলে জানিয়েছেন সিলেট মহানগর পুলিশ কমিশনার (এসএমপি) মো. নিশারুল আরিফ। এসময় তিনি মাদক স্ট্রিটলাইট, সিসি ক্যামেরা, যানজট পুলিশি টহল এবং কিশোর গ্যাংয়ের সমস্যা সমূহ সবাই মিলে সমাধান সম্ভব বলেও জানান।

মাদকের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতম ব্যবস্থা নেয়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন- সবাই মিলে শাহজালাল, শাহপরানের পুণ্যভূমির পবিত্রতা অবশ্যই রক্ষা করা হবে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩ টায় থানা প্রাঙ্গণে শাহপরান (রহ.) থানার মাসিক ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ) মো. শফিকুল ইসলাম, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা পিপিএম, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (শাহপরান (রহ.) থানা মাইনুল আবসার, অফিসার ইনচার্জ শাহপরান (রহ.) থানা, শাহপরান (রহ.) থানা এলাকার জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে অত্র এলাকার স্থানীয় জনসাধারণ, জনপ্রতিনিধি, রাজনৈতিক প্রতিনিধি ও সাংবাদিক প্রতিনিধিবৃন্দ পুলিশের কার্যক্রম ও এলাকার নাগরিক সমস্যা নিয়ে তাদের নিজ নিজ বক্তব্য পুলিশ কমিশনারের সম্মুখে উপস্থাপন করেন। অনেক জনসাধারণ পুলিশের সাম্প্রতিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসার পাশাপাশি এলাকার বিভিন্ন সামাজিক সমস্যা সম্পর্কেও খোলামেলা বক্তব্য উপস্থাপন করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থিত পুলিশ কমিশনার স্থানীয় জনসাধারণের সবাইকে উপস্থিতির জন্য সবাইকে ধন্যবাদের পাশাপাশি বিগত মাসের উত্থাপিত সমস্যাসমূহের সমাধান হয়েছে বলে জানান। ভবিষ্যতে আস্থার সম্পর্ক আরো সুদৃঢ় হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন- মহানগরের বিভিন্ন স্থানে সিসিটিভি লাগানো রয়েছে। ব্যক্তি উদ্যোগেও অনেক ক্যামেরা লাগানো রয়েছে। তিনি আরো ‌সিসি ক্যামেরা স্থাপনের পাশাপাশি বাসাবাড়ির বাইরে কমপক্ষে ২টি সিসি ক্যামেরা রাস্তা মুখী লাগানোর জন্য আহ্বান করেন।

সবশেষে তিনি করোনার দ্বিতীয় ধাপে ভাইরাসের আরও শক্তিশালী ও ভয়াবহ রূপান্তরে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান এবং সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে ওপেন হাউজ ডে কার্যক্রম সমাপ্তি ঘোষণা করেন।