দেশে আরও ১০৪৯ জন শনাক্ত, মৃত্যু বেড়ে ৭৪৫২

4

সবুজ সিলেট ডেস্ক
গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১ হাজার ৪৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫ লাখ ৯ হাজার ১৪৮ জনে। এ সময়ের মধ্যে দেশে ২৪ জনের মৃত্যু হয়েছে করোনায়। আর সুস্থ হয়েছেন ১ হাজার ৪৭৩ জন।

রবিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে প্রাপ্ত তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১৬৭টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৬৫০টি। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৩১ লাখ ৭১ হাজার ৯১০টি নমুনা। এসব পরীক্ষায় এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৫ লাখ ৯ হাজার ১৪৮ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও ৮ জন নারী। এ নিয়ে মোট ৭ হাজার ৪৫২ জনের মৃত্যু হলো করোনায়।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৭৩ জন সুস্থ হয়েছেন বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৪ লাখ ৫১ হাজার ৯৬৮ জন।

গত বছরের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত ৮ মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। এরপর থেকে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত শনাক্তকৃত রোগীর সংখ্যা অনেকটাই সমান্তরাল ছিল। কিন্তু তারপর থেকে বেড়েই চলেছে রোগীর সংখ্যা। তবে, করোনায় মৃত্যুর হার শুরুতে বৃদ্ধি পাওয়ার পর অনেকটাই কমে এলেও আবারও সেই হার বাড়ছে।

সবুজ সিলেট/হাসান

  •