এমসির গেটে ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাইয়ের চেষ্টা, দুজন আটক

15

স্টাফ রিপোর্টার
ভেতরের খবর কিংবা বাইরের খবরে বারবারই শিরোনাম হচ্ছে সিলেট মুরারি চাঁদ (এমসি) কলেজ। এমন বাস্তবতায় এবার এমসি কলেজের প্রধান গেটে গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিচয়ে ছিনতাইয়ের চেষ্টাকালে দুজনকে আটক করেছে পুলিশ। আটকরা এখন এসএমপি’র শাহপরাণ থানা পুলিশের হেফাজতে।

পুলিশ জানায়, রোববার (২৭ ডিসেম্বর) বেলা আড়াইটার দিকে এমসি কলেজের মূল গেটের সামনে চলমান একটি সিএনজি অটোরিকশাকে থামিয়ে ডিবি পুলিশ পরিচয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ শুরু করে দুই যুবক। একপর্যায়ে তারা যাত্রীদের পকেটে হাত ঢুকিয়ে মোবাইল ফোন ও টাকা-পয়সা নিয়ে দ্রুত চলে যেতে উদ্যত হয়। বিষয়টি যাত্রীদের সন্দেহ হলে দুই ছিনতাইকারীকে ধাওয়া দেয় তারা। ধাওয়া খেয়ে তারা এমসি কলেজের ভেতরদিকে দৌঁড় দেয়।

এসময় ছিনতাইয়ের শিকার যাত্রীদের চিৎকারে এমসি কলেজের ভেতরে দায়িত্বে থাকা টহল দলের পুলিশ সদস্যরা ওই দুই ছিনতাইকারীকে আটক করে এবং টাকা ও মোবাইল ফোন উদ্ধার করে যাত্রীদের ফেরত দেয়।

আটক ছিনতাইকারী দুই যুবকের মধ্যে একজনের নাম ইমরান বলে প্রাথমিকভাবে জানা গেছে। তাদের একজনের বাড়ি সিলেটের মেজরটিলায় এবং অপরজনের বাড়ি খাদিমনগরের তালেপাড়ায়।

এ ব্যাপারে শাহপরান (রহ.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাইয়ুম জানান- আটক দুজন থানা হেফাজতে রয়েছে এবং তাদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। আগামিকাল (সোমবার) দুজনকে কোর্টে চালান দেয়া হবে।

সবুজ সিলেট/হাসান