সুবিদবাজারে অগ্নিকান্ডে ঘটনায় মামলা

2

সবুজ সিলেট ডেস্ক

সিলেট নগরীর সুবিদবাজারে অগ্নিকান্ডে থ্রি স্টার স’মিল ও গ্রীলের ওয়ার্কশপ ভস্মীভূতের ঘটনায় এয়ারপোর্ট থানায় মামলা হয়েছে। থ্রি স্টার স’মিলের মালিক আবদুল মুকিত রিপন বাদি হয়ে কয়েকজনকে আসামি করে এ মামলা করেন। মামলায় তিনি উল্লেখ করেছেন, সম্পত্তিসহ বিভিন্ন বিরোধের কারণে প্রতিপক্ষ স’মিলে আগুন দিয়েছে। মামলা নং-৬০। গত শুক্রবার ভোর রাতে এ ঘটনা ঘটে। অগ্নিকান্ডে অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

স’মিলের মেশিনসহ বিপুল পরিমাণ কাঠ পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘন্টাখানেকের চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। থ্রি স্টার স’মিলের মালিক আবদুল মুকিত রিপন বলেন, প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে স’মিল বন্ধ করে বাসায় যাই। ভোর সাড়ে ৪টার দিকে আগুন লাগার খবর পেয়ে স’মিলে পৌঁছে দাউ দাউ করে জ্বলতে দেখি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে।

স’মিলে প্রচুর কাঠ থাকায় মূহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। ঘন্টাখানেকের চেষ্টায় আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। আগুন স’মিলের বাইরের অংশ থেকে লাগানো হয়েছে। অগ্নিকান্ডে প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অল্পের জন্যে রক্ষা পেয়েছে স’মিল সংলগ্ন একটি মেসবাড়ি ও কয়েকটি ডিপার্টমেন্টাল স্টোর। তবে পুরোপুরি ভস্মীভূত হয়েছে স’মিল সংলগ্ন একটি ওয়ার্কসপ।

সবুজ সিলেট/ হাসান