সহকারী এটর্নী জেনারেল এর মায়ের মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল

68

সবুজ সিলেট ডেস্ক
সহকারী এটর্নী জেনারেল মোঃ নাসিম ইসলাম রাজুর মায়ের মৃত্যু বার্ষিকীতে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ১৯.১২.২০২০ ইং তারিখে রোজ শনিবার সহকারী এটর্নী জেনারেল ও সুপ্রীম কোর্টের আইনজীবী মোঃ নাসিম ইসলাম (রাজু)’র গ্রামের বাড়ী-তেলিকোনা, কলকলিয়া, জগন্নাথপুরে তাঁর মা’য়ের রুহের মাগফিরাত কামনা করে পবিত্র কোরান থেকে তেলাওয়াত এবং কোরান খতম উপলক্ষে একটি দোয়া মাহ্ফিল ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

তাঁর ‘মা’ মরহুমা আফিয়া খাতুন ২০১১ ইং সালে মৃত্যুবরণ করেন। উক্ত মাহফিলে মরহুমার স্বামী সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবী মোঃ ইসলাম আলী, সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ, এবং মরহুমার সকল সন্তান- সন্তানাদি, নাতী-নাতনী-আতœীয় স্বজন ও গুনগ্রাহীগনসহ তেলিকোনা গ্রাম ও পাশ্ববর্তী গ্রামের বিশিষ্ট মুরুব্বীয়ানগন মোনাজাতে শরীক থেকে মরহুমার আতœার শান্তি ও মাগফিরাত কামনা করেন। এছাড়াও উক্ত দোয়া মাহফিলে স্থানীয় উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তম্মধ্যে কলকলিয়া ইউনিয়ন পরিষদের সম্মানিত চেয়ারম্যান-জন দরদী হাজী আং হাশিম, উপজেলা মৎস্য কর্মকর্তা- জনাব আখতারুজ্জামান, সুনামগঞ্জ জেলা ছাত্র-লীগের প্রাক্তন সাধারন সম্পাদক জনাব আলাল, জগন্নাথপুর থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোঃ,রেজাউল করিম রিজু, কলকলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি- জনাব মোঃ ফখরুদ্দিন, স্থানীয় জগন্নাথপুর থানা কর্তৃপক্ষের প্রতিনিধি সাব-ইন্সপেক্টর মোঃ শাফায়েত সহ-পুলিশ সদস্যগন, সুপ্রীম কোর্টের আইনজীবী ও টেকসই সমাজ উন্নয়ন ফাউন্ডেশনের সাধারন সম্পাদক মোঃ জমির উদ্দিন বাবুল, সুনামগঞ্জ বারের আইনজীবী মোঃ মাজহারুল ইসলাম মনজু, সিলেট বার এর আইনজীবী মোঃ মির্জা হোসেন, ডাঃ মোঃ ইদ্রিস আলী, তেলিকোনা জামে মসজিদের সভাপতি মোঃ কুতুব উদ্দিন মাষ্টার এবং ইউপি সদস্য মোঃ রওশন আলম, মোঃ আসাদুল হক। উক্ত মাহফিলের সফল সম্পাদনে আরো যারা সার্বিক সহযোগীতার হাত বাড়িয়ে দেন তাদের মধ্যে মোঃ সোহাগ, মোঃ পলাশ, এডঃ নাসিম ইসলাম রাজু’র চাচাতো ভাই-মোঃ রুহেল মিয়া, মোঃ রুমান মিয়া, মোশারফ হোসেন মহসিন, শুনু মিয়া, আরজু মিযা ও আরো অনেকে। মরহুমার সন্তানদের মধ্যে মোঃ রাশেদুল ইসলাম- আইন কর্মকর্তা, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, ঢাকা, মোঃ রকিবুল হাসান (রাজা), মোঃ শাকিব উল ইসলাম সহ মরহুমার পুত্রবধুগণ যথাক্রমে এডভোকেট জান্নাত সুলতান রুমী, সোফিয়া সানোয়ারী তুনি, লিলি আক্তার এবং নাতী-নাতনীদের মধ্যে এস.এম. ফারজান ইসলাম (পার্থিব) ও ওয়ামিয়া নাসিম এবং সামিয়া অংশ গ্রহন করেন। পবিত্র মাহফিলের মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা আল আমিন আহমদ, ইমাম, তেলিকোনা জামে মসজিদ।

উল্লেখ্য যে, বর্তমান কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় ও তার বিস্তার রোধে অনেকেই স্বশরীরে উপস্থিত না হয়ে ভার্চুয়াল মাধ্যমে মরহুমা আফিয়া খাতুন এর রুহের মাগফিরাত কামনা করেন। তাদের মধ্যে অন্যতম সুনামগঞ্জ জেলার মাননীয় জেলা প্রশাসক মহোদয় জনাব আব্দুল আহাদ, মাননীয় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জনাব রাশেদ ইকবাল চৌধুরী, সিলেট মেট্টোপলিটন পাবলিক প্রসিকিউটর এডভোকেট নিজাম উদ্দিন,

সিলেটের দৈনিক পত্রিকার সম্পাদক পরিষদের সভাপতি ও দৈনিক সবুজ সিলেটের সম্পাদক জনাব মুজিবুর রহমান, সুনামগঞ্জ জেলা আইনজীবী সমিতির সম্পাদক জনাব মোঃ বদর উদ্দিন বদর, এডভোকেট, সুনামগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার জনাব মাহবুব, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মেহেদী, সহকারী কমিশনার (ভূমি) জনাব ইয়াসির আরাফাত নাদিম এবং উপজেলা শিক্ষা কর্মকর্তা জনাব জয়নাল আবেদীন প্রমুখ গণ।

সবুজ সিলেট/এস মায়াজ আহমদ তালহা