পৌরসভার প্রথম ধাপে ভোট পড়েছে ৬৫ শতাংশ

2

সবুজ সিলেট ডেস্ক

দেশের বিভিন্ন এলাকায় প্রথম ধাপে অনুষ্ঠিত ২৩টি পৌরসভা নির্বাচনে শতকরা ৬৫ দশমিক ৬ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম-সচিব এস এম আসাদুজ্জামান। তিনি জানান, এসব পৌরসভায় ভোট দিয়েছেন তিন লাখ ৯৮ হাজার ৫৩৭ জন ভোটার। আর ৭৫৮ জন ভোটারের ভোট বাতিল হয়েছে। এই ২৩ পৌরসভার মোট ভোটার সংখ্যা সোয়া ছয় লাখ।

ইসির দেয়া তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, সবচেয়ে বেশি ভোট পড়েছে পটুয়াখালীর কুয়াকাটা পৌরসভায়। সেখানে ভোট পড়ার হার ৮৫ দশমিক ৩১ শতাংশ। আর সবচাইতে কম ভোট পড়েছে চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভায়। সেখানে মাত্র ১৪ হাজার ১৮৮ জন ভোট দিয়েছেন। এর মধ্যে ভোট বাতিল হয়েছে ৩৯টি। আর ভোট পড়েছে ৪০ দশমিক ৮৭ শতাংশ।

গত ২২ নভেম্বর প্রথম ধাপে ২৫টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে কমিশন। গাজীপুরের শ্রীপুরে একজন মেয়র প্রার্থীর মৃত্যু হলে এই ধাপ থেকে এই পৌরসভার ভোট স্থগিত করে ইসি। অপরদিকে ভোটগ্রহণ চলাকালে বিএনপি মনোনীত প্রার্থী আবুল খায়ের খানের মৃত্যুর কারণে খুলনার চালনা পৌরসভা নির্বাচনে মেয়র পদের ফলাফল ঘোষণা স্থগিত করা হয়েছে। ২৩টি পৌরসভায় ফলাফলে মধ্যে ১৮টিতে আওয়ামী লীগ, তিনটিতে স্বতন্ত্র এবং দুটিতে বিএনপি সমর্থিত প্রার্থীরা বিজয়ী হয়েছেন।

সবুজ সিলেট/ হাসান