সিলেটের ৩ পৌরসভায় প্রার্থী চূড়ান্ত করলো বিএনপি

8

স্টাফ রিপোর্টার
তৃতীয় ধাপে দেশের ৬৪ পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। এর মধ্যে সিলেট বিভাগের তিনটি গোলাপগঞ্জ, জকিগঞ্জ ও মৌলভীবাজার পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিভাগের তিনটি পৌরসভায় এবার অনুষ্ঠিতব্য নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করলো বিএনপি।

পৌরসভাগুলোর মধ্যে বিএনপির মনোনয়ন লাভ করেছেন গোলাপগঞ্জে পৌর বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান উপজেলা আহ্বায়ক কমিটির সদস্য গোলাম কিবরিয়া চৌধুরী শাহিন, জকিগঞ্জে পৌর বিএনপির আহ্বায়ক, পৌরভার সাবেক মেয়র ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ তাপাদার ও মৌলভীবাজার সদরে পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. অলিউর রহমান।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) এই তিনটিতে ‘মেয়র’ পদে বিএনপির মনোনয়নপত্র চূড়ান্ত করেছে দলটি। রাতে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দলীয় সূত্র জানায়, বুধবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টার দিকে ওই চূড়ান্ত প্রার্থীদের হাতে মনোনয়নপত্র তুলে দেওয়া হবে।

এর আগে গত ২৬ ডিসেম্বর নৌকা প্রতীকের দলীয় প্রার্থী নির্বাচন করেছে ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামী লীগ। সিলেট বিভাগের মধ্যে জেলার গোলাপগঞ্জে মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রুহেল আহমদ, জকিগঞ্জে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান মেয়র বীর মুক্তিযোদ্ধা খলিল উদ্দিন ও মৌলভীবাজার সদর পৌরসভায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের প্রথম যুগ্ম সম্পাদক বর্তমান মেয়র মো. ফজলুর রহমান।

ইসি সূত্র জানায়, তৃতীয় ধাপের নির্বাচনে সিলেটের তিনটিসহ সারা দেশের ৬৪টি পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর)। মনোনয়পত্র বাছাই আগামী বছরের ০৩ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ১০ জানুয়ারি। ৩০ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

সবুজ সিলেট/ হাসান

  •