দেশের প্রেক্ষাগৃহে হিন্দি ছবি প্রদর্শনের পক্ষে চলচ্চিত্রের তিন সংগঠন

4

বিনোদন ডেস্ক :: করোনায় ধ্বংসের পথে চলচ্চিত্র শিল্প। দেশের প্রেক্ষাগৃহে চালানোর মতো সিনেমা তৈরি হচ্ছে না। তাই দেশের হলে সিনেমা ও দর্শক সংকট কাটাতে বিদেশি (হিন্দি) ছবি প্রদর্শনের প্রস্তাব করেছেন হল মালিকরা৷ হলগুলো বন্ধ হয়ে যাওয়া ঠেকাতে এমন পদক্ষেপের বিকল্প নেই বলে তাদের মত৷ গত নভেম্বরে বাংলাদেশ হল মালিক সমিতির নেতারা তথ্যমন্ত্রী হাছান মাহমুদের সঙ্গে দেখা করে এই প্রস্তাব দেন। পরে প্রস্তাবটির পক্ষে-বিপক্ষে মত দেন সিনেমা সংশ্লিষ্ট সংগঠনের নেতারা।

অবশেষে বুধবার দেশের হলগুলোতে হিন্দি ছবি প্রদর্শনের ব্যাপারে একমত হয় বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। পাশাপাশি সরকারের কাছে যৌথ প্রযোজনায় ছবি নির্মাণের নীতিমালা সহজ করারও দাবি জানান এই তিন সংগঠনের নেতারা।

বুধবার রাজধানীর একটি রেস্টুরেন্টে চলচ্চিত্র প্রদর্শক সমিতির আহ্ববানে তিন সমিতির নেতারা বিদেশি ছবি প্রদর্শনের ব্যাপারে দীর্ঘ বৈঠক করেন। ওই বৈঠকে দেশের হলে বিদেশি বা হিন্দি সিনেমা চালানোর ব্যাপারে ঐক্যমত হয়।

বৈঠকে বক্তব্য রাখেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রমান গুলজার, প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, নির্মাতা সোহানুর রহমান সোহান, প্রদর্শক সমিতির সাবেক সভাপতি মির্জা আবদুল খালেক, প্রযোজক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম, পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন, হল মালিক ও প্রদর্শক সমিতির সিনিয়র সহ-সভাপতি মিয়া আলাউদ্দিন এবং প্রদর্শক সমিতির সাধারণ সম্পাদক আওয়াল হোসেন উজ্জ্বল।

  •