এক ঘণ্টার ব্যবধানে দুই জেলায় বাসে আগুন

8

সবুজ সিলেট ডেস্ক ::
ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় এক ঘণ্টার ব্যবধানে দুটি বাসে আগুন লাগার ঘটনা ঘটেছে। রাত সাড়ে ৯টায় কিশোরগঞ্জের ভৈরবে ও সাড়ে ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়ার বেতবাড়িয়ায় এ দুটি ঘটনা ঘটে। তবে কোনো ঘটনাতেই কেউ আহত হননি।

রোডে চলাচলকারী তিশা পরিবহনের একটি যাত্রীবাহী বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, রবিবার (৩ জানুয়ারি) রাতে তিশা পরিবহনের একটি যাত্রীবাহী বাস ঢাকা-থেকে ব্রাহ্মণবাড়িয়া আসার পথে বিশ্বরোড মোড়ে যাত্রী নামিয়ে ব্রাহ্মণবাড়িয়া শহরের দিকে আসার সময় বেতবাড়িয়া নামক স্থানে বাসটিতে আগুনের সূত্রপাত হয়। এ সময় বাসের চালক হেলপারসহ অন্যান্য যাত্রীরা দ্রুত বাস থেকে নেমে পড়েন। মুহূর্তেই বাসের আগুন ছড়িয়ে পড়ে। সরাইল ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টা চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনেন।

সরাইল ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার রিয়াজ মাহমুদ জানান, প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের সঠিক কারণ বলা যাচ্ছে না। বাসের ইঞ্জিন হিট হয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এ ব্যাপারে খাঁটিহাতা হাইওয়ে থানার ওসি মাহবুবুর রহমান জানান, যাত্রীবাহী বাসটি ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিল। তবে কেন, কিভাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্তের পর বিস্তারিত জানা যাবে।

এদিকে ভৈরবের দুর্জয় মোড়ে বাসে আগুন লাগার ঘটনা ঘটে। ঢাকা-কিশোরগঞ্জ পথের অনন্যা পরিবহনের একটি বাস দুর্জয় মোড়ে যাত্রী নামানোর পরই আগুন লাগে। স্থানীয় লোকজন বাসের পেছনে আগুন দেখতে পেয়ে চিৎকার শুরু করলে চালক থামিয়ে দেন। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়। তবে যাত্রীরা নেমে পড়ায় কেউ হতাহত হননি।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা জানান, কি কারণে বাসটিতে আগুন লেগেছে সেটি খতিয়ে দেখা হচ্ছে। তবে কেউ হতাহত হননি।

  •