বরাদ্দকৃত বাসে হোটেলে যাবেন সিলেটের লন্ডনীরা

20

সবুজ সিলেট ডেস্ক :: লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী বিমানবন্দরে আসলেন ৪৮জন প্রবাসী। সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ বিমানের (বিজি ২০২) ফ্লাইটে করে সিলেটে আসেন যাত্রীরা। এরপর বিমানবন্দরের ভেতরে আনুষ্ঠানিকতা শুরু হয়। শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করার পর তাদেরকে বিমানবন্দর থেকে সরাসরি হোটেলে নেয়া হবে। সোমবার সকাল থেকে সিলেট ওসমানী বিমানবন্দরে অবস্থান করে বিআরটিসির তিনটি বাস। এরমধ্যে দুটি বাস একতলা ও অপরটি দুতলা বিশিষ্ট। সরকারের বরাদ্দকৃত বাসে করেই এবার সিলেটের লন্ডনীরা হোটেলে যাবেন।

হোটেলে তারা ১৪ দিন নিজ খরচে হোটেলের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এরইমধ্যে যুক্তরাজ্য থেকে আসা যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য নগরের দুটি হোটেল প্রস্তুত করেছে সিলেট জেলা প্রশাসন। এছাড়াও আরও ৭টি হোটেল প্রাথমিকভাবে প্রস্তুত রাখা হয়েছে। এদিকে, বাংলাদেশ সরকার থেকে এমন নির্দেশনা জারির পর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিট কাটা ১৫২ জন যাত্রীই তাদের ফ্লাইট বাতিল করেছেন।

ওসমানী বিমানবন্দর সূত্রে জানা যায়, সপ্তাহের প্রতি সোমবার ও বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে সিলেট ওসমানী আন্তর্জতিক বিমানবন্দরে বিমানের সরাসরি ফ্লাইট আসে। সর্বশেষ গত ২৪ ডিসেম্বর ২০২ জন, গত ২৮ ডিসেম্বর ২০২ জন এবং ৩১ ডিসেম্বর ২৩৭ যাত্রী নিয়ে বিমানের তিনটি ফ্লাইট ওসমানী বিমানবন্দরে আসে। এই তিনদিন আসা যাত্রীদের মধ্যে যথাক্রমে ১৬৫, ১৪৪ ও ২০২ জন ছিলেন সিলেটের যাত্রী। বাকিরা ঢাকায় চলে যান।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সিলেট কার্যালয়ের ব্যবস্থাপক মো. শাহনেওয়াজ মজুমদার জানান, সোমবার বিমানের যে ফ্লাইটটি সিলেটে এসে পৌঁছাবে, সে ফ্লাইটে দু’শতাধিক যাত্রী দেশে আসার জন্য টিকেট কেটেছিলেন। কিন্তু দেশে ফিরে নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে এই ভয়ে ১৫২ জন যাত্রী ফ্লাইট বাতিল করেছেন। এ কারণে মাত্র ৪৮ জন যাত্রী নিয়ে লন্ডন থেকে ফ্লাইট আসবে।