বছরের প্রথম সেঞ্চুরি উইলিয়ামসনের

10

স্পোর্টস ডেস্ক::
ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টের প্রথম দিন পাকিস্তান লড়াই করেছিল। প্রথম ইনিংসে যারা অলআউট হয়েছিল ২৯৭ রানে। দ্বিতীয় দিন অবশ্য আরও বেশি আধিপত্য বিস্তার করলো নিউজিল্যান্ড। নতুন বছরের প্রথম সেঞ্চুরি তুলে প্রথম ইনিংসে কিউইদের লিড নেওয়ার কাছে পৌঁছে দিয়েছেন কেন উইলিয়ামসন। দ্বিতীয় দিন শেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ২৮৬ রান। কিউইরা পিছিয়ে ১১ রানে।

পাকিস্তানের ২৯৭ রানের জবাবে শুরুটা ভালোই করেছিল স্বাগতিকরা। লাঞ্চ বিরতির আগে টম ব্লান্ডেল ও টম ল্যাথামের ওপেনিং জুটিটা পোক্ত হয়ে গিয়েছিল। ৫২ রানের সেই জুটিই লাঞ্চ বিরতির আগে ভেঙেছেন ফাহিম আশরা। ১৬ রানে ব্যাট করতে থাকা ব্লান্ডেলকে ফিরিয়েছেন লেগ বিফোরে। এর পর ল্যাথামও স্থায়ী হননি বেশিক্ষণ ৩৩ রান করা এই ওপেনারকে ফিরিয়েছেন শাহীন।

দ্বিতীয় সেশনের শুরুতে অভিজ্ঞ রস টেলর ফিরলে কিছুটা চাপে পড়ে যায় স্বাগতিকরা। প্রথম দুই সেশনেই হেগলি ওভালের পিচ স্বাচ্ছন্দ্যে ব্যাট করতে দেয়নি ব্যাটসম্যানদের। তার পরেও এই চাপের মাঝে অসাধারণ টেস্ট ব্যাটিংয়ের নিদর্শন রেখেছেন কিউই অধিনায়ক। ধীর গতির ব্যাটিংয়ে হেনরি নিকোলসকে সঙ্গে নিয়ে গড়েছেন ২১৫ রানের অপরাজিত জুটি।

এই জুটি গড়ার মধ্য দিয়ে টেস্টের ২৪তম সেঞ্চুরি তুলে নেন কেন। যা তার টানা তৃতীয় শতক। আগের টেস্টেও ১২৯ রানের ইনিংস খেলেছিলেন। এদিন অপরাজিত থাকলেন ১১২ রানে। সঙ্গী নিকোলসও সেঞ্চুরির কাছাকাছি। ব্যাট করছেন ৮৯ রানে।

সবুজ সিলেট/০৪ অক্টোবর/ শামছুন নাহার রিমু