ট্রাম্পের অপরাধের তদন্ত শুরু করার আহ্বান জানিয়ে এফবিআইকে চিঠি

3

আন্তর্জাতিক ডেস্ক :: জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের ফোনালাপ ফাঁস হওয়ার পর ট্রাস্পের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য এফবিআইকে চিঠি দিয়েছেন কংগ্রেসের দুজন ডেমোক্র্যাট সদস্য।

জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তাকে ফোন করে নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার কথা বলেছিলেন ট্রাম্প। তাদের ফোনালাপের অডিও গত রোববার ওয়াশিংটন পোস্টে প্রকাশ হওয়ার পর যুক্তরাষ্ট্রজুড়ে সমালোচনা শুরু হয়।

ক্যালিফোর্নিয়ার ডেমোক্র্যাট কংগ্রেস সদস্য টেড লিউ ও নিউইয়র্কের নারী কংগ্রেস সদস্য ক্যাথলিন রাইস ৪ জানুয়ারি এফবিআই পরিচালক ক্রিস ওরেই এর কাছে চিঠি দিয়ে ট্রাম্পের অপরাধের তদন্ত শুরু করার আহ্বান জানিয়েছেন। খবর দ্যা ইন্ডিপেনডেন্টের

এ দুই কংগ্রেস সদস্য চিঠিতে লেখেন, কংগ্রেসের সদস্য এবং প্রসিকিউটর হিসেব আমরা বিশ্বাস করি ডোনাল্ড ট্রাম্প বেশ কয়েকটি নির্বাচনী নিয়ম ভেঙে অপরাধ করেছেন। সর্বশেষ জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের ফোনালাপের অডিও প্রমাণ করে তিনি এই অপরাধের সঙ্গে যুক্ত। তাই আমরা ট্রাম্পের বিরুদ্ধে তাৎক্ষণিক তদন্তের আহ্বান জানাচ্ছি।

গত শনিবার জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের এক ঘণ্টার ফোনালাপ প্রকাশ করে ওয়াশিংটন পোস্ট। জো বাইডেনকে হারানোর জন্য জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তার কাছে ভোট প্রার্থনা করেছিলেন ট্রাম্প।