সুনামগঞ্জে পৃথক ৩টি ধর্ষণ মামলায় ৩ ধর্ষকের যাবজ্জীবন

7

সবুজ সিলেট ডেস্ক :: সুনামগঞ্জে পৃথক ৩টি ধর্ষণ মামলায় ৩ আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা করে জরিমানা করেছেন বিচারক। এছাড়া একটি অপহরণ মামলার ৪ আসামিকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার বিকালে একসঙ্গে ৪ টি মামলার রায় দেন সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মো. জাকির হোসেন।

আদালতের রায়ের বিবরণ থেকে জানা যায়, ধর্ষণ মামলার আসামি ছাতক পৌরসভার গনক্ষাই গ্রামের মৃত কানু বিশাসের ছেলে কাঞ্চন বিশ্বাসকে (৩৫) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানা করা হয়। একইভাবে ধর্ষণের আরেক মামলার আসামি দিরাই উপজেলার জগদল গ্রামের আব্দুল খালেকের ছেলে আব্দুল বাতিরকে (২৮) এবং অপর ধর্ষণ মামলার আসামি জগন্নাথপুর উপজেলার শ্রীধরপাশা গ্রামের মৃত. মোক্তার আলীর ছেলে সুমন মিয়াকে (২২) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও এক লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক। জরিমানার টাকা ভিকটিমকে ক্ষতিপূরণ হিসেবে দেওয়া হবে।

এদিকে ৪ অহরণকারীকে ১৪ বছর করে সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন বিচারক। তারা হলেন- ছাতক উপজেলার আন্দাইরগাঁও গ্রামের মৃত সুন্দর আলীর ছেলে জালাল উদ্দিন (২২), হেলাল উদ্দিন (২০), আবু েরায়হানের ছেলে সাজল মিয়া (২৪) ও মৃত সইফুর রজমানের ছেলে অজুদ মিয়া (২৩)। রায় ঘোষণার সময় এই চারটি মামলার আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।