সিলেট নগরীরতে সড়ক অবরোধকালে ৪ রিকশাচালক আটক

5

সবুজ সিলেট ডেস্ক :: সিলেটে সড়ক অবরোধকালে ৪ রিকশাচালককে আটক করেছে পুলিশ। সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) নিষেধাজ্ঞাকে প্রত্যাহারের দাবি জানিয়ে রিকশা শ্রমিকরা নগরীর চৌহাট্টায় আন্দোলনে নেমে সড়ক অবরোধের চেষ্টা করেন।

সোমবার দুপুর ১২টার দিকে ১০-১২ জন রিকশাচালক জড়ো হয়ে সড়ক অবরোধ করতে চাইলে চারজনকে আটক করা হয়। আর পুলিশের উপস্থিতি টের পেয়ে বাকিরা পালিয়ে যান। তবে এ সময় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) কোতোয়ালি থানার ওসি তদন্ত মোহাম্মদ ইয়াছিন বিষয়টি নিশ্চিত করে বলেন, সিসিকের নির্দেশনা অমান্য করে ১০-১২ জন রিকশাচালক আন্দোলনে নামে চৌহাট্টা এলাকায়। এ খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ অভিযান চালিয়ে চারজন রিকশাচালককে আটক করে। এ সময় অন্যরা পালিয়ে যায়।

তিনি জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়ার সম্ভাবনা রয়েছে। পুলিশ সতর্কাবস্থায় রয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি সিলেট নগরীর চৌহাট্টা-জিন্দাবাজার-বন্দর সড়কে রিকশা ও ভ্যান চলাচল বন্ধ করেছে সিসিক। গত শুক্রবার থেকে নির্দেশনা বলবত হলেও শনিবার থেকে কঠোর অবস্থানে নেমেছে সিসিক। এরপর থেকে নানাভাবে প্রতিবাদ করে আসছেন রিকশা ও ভ্যানচালকরা। এর পরিপ্রেক্ষিতে সোমবার চৌহাট্টায় সড়ক অবরোধের চেষ্টা করেন তারা। পরে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।