ওয়াশিংটনে ১২ ঘণ্টার কারফিউ

4

সবুজ সিলেট ডেস্ক::
যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের ক্যাপিটল হিলে তাণ্ডবের ঘটনায় রাজধানী ওয়াশিংটন ডিসিতে ১২ ঘণ্টার কারফিউ জারি হয়েছে। কারফিউ জারির পরও সহিংসতা করারা কারণে ৩০ জনকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার স্থানীয় সময় বিকাল ৫টার পর ডিস্ট্রিক অব কলাম্বিয়ার (ডিসি) মেয়র মুরিল বসের এই কারফিউ জারি করেন। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় এই কারফিউ শুরু হয়েছে, চলবে সকাল ৬টা পর্যন্ত (বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হয়েছে, চলবে বিকাল ৫টা পর্যন্ত) ।

এছাড়া আরও তিনজনকে লাইসেন্স ছাড়া অস্ত্র বহন, গোলাবারুদ খাওয়ানোর ডিভাইস, অনিবন্ধিত গোলাবারুদ দখল করার অভিযোগে আটক করা হয়েছে। খবর এপির

মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, মঙ্গলবার ও বুধবার আরও ১৫ জনকে অস্ত্র বহন ও হামলাসহ বিভিন্ন অভিযোগে আটক করা হয়েছে।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থকদের মারমুখী বিক্ষোভের মুখে রণক্ষেত্রে পরিণত হয়েছে ওয়াশিংটনে আমেরিকার আইনসভা কংগ্রেসের ভবন ক্যাপিটল ভবন।

স্থানীয় সময় বুধবার ওই ভবনে কংগ্রেসের যৌথ অধিবেশনে সদ্য অনুষ্ঠিত নির্বাচনে ডেমোক্রাট প্রার্থী জো বাইডেনের জয়ের স্বীকৃতির আনুষ্ঠানিকতা চলছিল।

বিক্ষোভ ঠেকাতে ফাঁকা গুলি এবং কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। অবরুদ্ধ করা হয় ভবন। এক পর্যায়ে গুলিবিদ্ধ হন এক নারী। পরে তার মৃত্যু হয়েছে।

সবুজ সিলেট/ ০৭ জানুয়ারি/শামছুন নাহার রিমু

  •