মোমবাতি হাতে পদযাত্রা করবে সহপাঠীরা

3

সবুজ সিলেট ডেস্ক::
রাজধানীর কলাবাগানে মাস্টারমাইন্ড স্কুলের শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে মোমবাতি হাতে নিয়ে শান্তিপূর্ণ পদযাত্রা করবে একই প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

আজ শনিবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় ধানমন্ডির ২৭ নম্বর থেকে এই পদযাত্রা শুরু হবে বলে জানিয়েছেন এ কর্মসূচির আয়োজক আহনাফ এবং শিক্ষক নাহিন তাহের।

আহনাফ জানান, আমাদের এই কর্মসূচিতে টিচার্স, গার্জিয়ানসহ স্টুডেন্টসরা থাকবে। সন্ধ্যা ৬টায় ২৭ নম্বরে সাম্পানের সামনে থেকে আমরা শুরু করবো।

প্রসঙ্গত, ‘ও’ লেভেলের ওই শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা মামলায় গ্রেফতার ইফতেখার ফারদিন দিহানকে আদালতে হাজির করা হয়েছে। গত বৃহস্পতিবার (৭ জানুয়ারি) রাতে এ ঘটনায় কলাবাগান থানায় ওই শিক্ষার্থীর বাবা মো. আল আমিন বাদী হয়ে মামলা করেন।

মামলার এজাহারে উল্লেখ করা আছে, ফারদিন ইফতেখার দিহান গত বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুর আনুমানিক ১২টার দিকে ওই স্কুলছাত্রীকে প্রেমে প্রলুব্ধ করে মোবাইল ফোনে ডেকে নিয়ে যায়। এরপর ৬৩/৪, লেক সার্কাস ডলফিন গলি পান্থপথ কলাবাগানের বাসায় নিয়ে যায় তাকে। সেখানে ফাঁকা বাসায় মেয়েটিকে একা পেয়ে ধর্ষণ করে দিহান। ধর্ষণের সময় প্রচুর রক্তক্ষরণের কারণে মেয়েটি অচেতন হয়ে পড়ে। তখন বিবাদী ধর্ষণের বিষয়টি ভিন্ন খাতে প্রভাবিত করার জন্য মেয়েটিকে নিয়ে আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে যায়। সেখানে মেয়েটির মৃত্যু হয়।

সবুজ সিলেট /০৯ জানুয়ারি/শামছুন নাহার রিমু