মেসি-গ্রিজমান আগুনে পুড়ল গ্রানাদা

2

স্পোর্টস ডেস্ক :: বার্সেলোনাকে আট ম্যাচে অপরাজিত রাখার দিন গ্রানাদাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছেন লিওনেল মেসিরা। আর্জেন্টাইন তারকার পাশাপাশি জোড়া গোল করেন গ্রিজমানও। লস কারমেনেসে শনিবার লা লিগার এই জয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠল দলটি।

দ্বাদশ মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। মেসির পাস ধরে তাকেই ফেরত দিতে গিয়েছিলেন সের্হিও বুসকেতস। মাঝপথে সলদাদোর পায়ে লেগে ডি-বক্সে ফাঁকায় পেয়ে ঠান্ডা মাথায় নিখুঁত শটে বল জালে পাঠান একাদশে ফেরা গ্রিজমান।

মেসি ৩৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। পাল্টা আক্রমণে মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে ডি-বক্সের বাইরে অধিনায়ককে পাস দেন গ্রিজমান। আর বল ধরে ভিতরে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে ঠিকানা খুঁজে নেন আর্জেন্টাইন তারকা।

বিরতির আগেই মেসির নৈপুণ্যে ব্যবধান আরও বাড়ে, ম্যাচে নিয়ন্ত্রণ পায় বার্সেলোনা। ৪২তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে লাফিয়ে ওঠা রক্ষণপ্রাচীরের নিচ দিয়ে নেওয়া ফ্রি-কিকে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

লা লিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫ মৌসুমে ১০ এর বেশি করে গোল করলেন মেসি। ৬৩তম মিনিটে ডান দিক থেকে দেম্বেলের চিপ করে বাড়ানো বল ডি-বক্সে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে দুরূহ কোণ থেকে নিখুঁত শটে স্কোরলাইন ৪-০ করেন গ্রিজমান।

এতে জয় প্রায় নিশ্চিত হয়ে যাওয়ায় সঙ্গে সঙ্গে মেসিকে তুলে নেন কোচ। ১৮ ম্যাচে ১০ জয় ও চার ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৩৪। চার নম্বরে নেমে যাওয়া ভিয়ারিয়ালের পয়েন্ট ৩২। ১৫ ম্যাচে ১২ জয় ও দুই ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আতলেতিকো মাদ্রিদ। ১৭ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে সাত নম্বরে গ্রানাদা।

  •