আজ ঢাকায় আসছেন জেমি ডে

3

স্পোর্টস ডেস্ক :: জাতীয় ফুটবল দলের ব্রিটিশ কোচ জেমি ডে আজ আসছেন। কাল রাতে লন্ডন থেকে বাংলাদেশে উড়াল দিয়েছেন তিনি। জেমির আগামী সপ্তাহে আসার কথা ছিল। তড়িঘড়ি করে তাকে ডেকেছে বাফুফে।

এ সম্পর্কে সামাজিক যোগাযোগের মাধ্যমে কোচ বলেন, ‘আমি বাফুফের টিকিটের অপেক্ষায় ছিলাম। তারা টিকিট নিশ্চিত করেছে মঙ্গলবার রাতে। কোয়ারেন্টিন, লিগ ও জাতীয় দল নিয়ে পরিকল্পনা সব কিছু বিবেচনা করে আমাকে আগে নিয়ে আসার চেষ্টা তাদের।’

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগের ব্যাখ্যা ‘লিগ শুরু হয়ে গেছে। ফেব্রুয়ারিতে জাতীয় দলের ক্যাম্প। দল বাছাইয়ের জন্য কোচের খেলা দেখা প্রয়োজন। ইংল্যান্ড থেকে আসার পর ১৪ দিন কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। করোনা পরিস্থিতি ইংল্যান্ডে খারাপের দিকে যাচ্ছে। এজন্য আমরা অপেক্ষা করতে চাইনি।’

১৮ ফেব্রুয়ারি জাতীয় দলের অনুশীলন শুরু হওয়ার কথা। ১ মার্চ বঙ্গবন্ধু গোল্ডকাপের সম্ভাব্য সূচি। ২৫ মার্চ আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বের ম্যাচ। গত সপ্তাহে জেমি ডে’র সহকারী স্টুয়ার্ট ওয়াটকিস ঢাকায় পৌঁছেছেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিধি অনুযায়ী ইংল্যান্ড থেকে যারা আসবেন তাদের হোটেলে দু’সপ্তাহ কোয়ারেন্টিনে থাকতে হবে। বাফুফে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে সরকার নির্ধারিত হোটেলের বাইরে গিয়ে বাফুফের নিকটস্থ হোটেলে ওয়াটকিসকে রেখেছে। জেমি ডে’র জন্যও একই ব্যবস্থা করা হয়েছে।