করোনাভাইরাসে:গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ৫১৫ মৃত্যু১৪ জনের

4

সবুজ সিলেট ডেস্ক::
গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৪ জনের মৃত্যুর তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এনিয়ে এই রোগে আক্রান্ত হয়ে যাওয়া রোগীর সংখ্যা গিয়ে দাঁড়াল ৮ হাজার ৫৫ জন।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় এই সময়ে আরও ৫১৫ জনের দেহে এই ভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ৩২ হাজার ৯১৬ জন হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ৪৪৭ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে এ পর্যন্ত সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৭৭ হাজার ৪২৬ জন হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ে ২০০টি পরীক্ষাগারে ১৪ হাজার ৪০১ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৮ টি। একই সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ৫১৫ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা পাঁচ লাখ ৩২ হাজার ৯১৬ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার তিন দশমিক ৫৮ শতাংশ এবং এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৮৭ শতাংশ। মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫১ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৪ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন করে, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ষাটোর্ধ্ব ১০ জন রয়েছে।

  •