পুলিশের বাধার মুখে শ্রীমঙ্গলে বিএনপির সম্মেলন, যাননি নেতারা

7

শ্রীমঙ্গল প্রতিনিধি
বিএনপির শ্রীমঙ্গল উপজেলা শাখার সম্মেলনে পুলিশের পক্ষ থেকে বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। তবে পুলিশ বলছে করোনার কারণে ওয়াজ মাহফিল, কীর্তন, সভা সমাবেশ সব কিছুর উপরেই নিষেধাজ্ঞা রয়েছে।
তবে বাধার মধ্যেও সংক্ষিপ্তভাবে সম্মেলনটি শেষ করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা বিএনপির আহবায়ক কমিটির নেতারা।
গতকাল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার আশিদ্রোন ইউনিয়নের রামনগর এলাকায় এই সম্মেলনের আয়োজন করে শ্রীমঙ্গল উপজেলা বিএনপির আহবায়ক কমিটি। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য ও মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান। অনুষ্ঠান সংক্ষিপ্ত হওয়ার কারনে তারা আসেন নি।
সম্মেলনের নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য হাজী মুজিবুর রহমান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সদস্য সচিব নুরুল আলম সিদ্দিকী, উপজেলা বিএনপির সদস্য তাজ উদ্দীন তাজু। এসময় উপজেলা বিএনপির বিভিন্ন ইউনিয়নের সভাপতি সম্পাদকরা উপস্থিত ছিলেন।
কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য হাজী মুজিবুর রহমান বলেন, শ্রীমঙ্গল উপজেলা বিএনপির সম্মেলনকে বন্ধ করতে অনুষ্ঠানস্থলটি পুলিশ চারপাশ থেকে ঘীরে রেখেছিলো। আমাদের মাইক ব্যবহার করতে দেয়নি, হাতে তালি দিতে দেয় নি। বার বার অনুষ্ঠান বন্ধ করতে বলেছে। বাধা দেওয়া চেষ্টা করেছে। তবে পুলিশের এই বাধার মুখেও আমি সংক্ষেপে নেতাকর্মীদের সামনে আমাদের সম্মেলনের মূল বক্তব্য দিয়ে অনুষ্ঠান সফল ভাবে শেষ করেছি। পুলিশ চেয়েছিলো আমাদের বাধা দিয়ে অনুষ্ঠান পন্ড করতে কিন্তু তারা পারেনি।
শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. হুমায়ুন কবির বলেন, জেলা প্রশাসকের নির্দেশনা অনুযায়ী করোনাকালীন সময়ে সকল প্রকার ওয়াজ মাহফিল, কীর্তনসহ সব ধরনের সভা সমাবেশের উপর নিষেধাজ্ঞা দেওয়া আছে। তারা এই করোনাকালীন সময়ে এই অনুষ্ঠানের আয়োজন করেছিলো, যেখানে আমাদের কোন অনুমতি ছিলো না। তবে আমরা অনুষ্ঠান বন্ধ করিনি। আমরা তাদের বলেছি এই করোনাকালীন সময়ে আপনারা এধরনের অনুষ্ঠান করতে পারেন না। আমরা তাদেরকে নির্দেশনা শুনিয়ে দিয়েছি।

  •