সিলেটে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালন

9

সবুজ সিলেট ডেস্ক
আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০২১ উপলক্ষে সিলেটে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে কাস্টমস এক্সাইজ ভ্যাট কমিশনারেট সিলেট এর সম্মেলন কক্ষে ভ্যাট কমিশনার মোহাম্মদ আহসানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এর বিভাগীয় কমিশনার মো মশিউর রহমান।
এ সময় আরও উপস্থিত ছিলেন বিজিবি সিলেট সেক্টর কমান্ডার কর্নেল মো. আমিরুল ইসলাম, বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক মো. খুরশীদ আলম, সিলেটের কর কমিশনার মো সাইফুল হক, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার, সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি এটিএম শোয়েব প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, কাস্টমস ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তির সফল প্রয়োগ, আধুনিক ও স্বয়ংক্রিয় ব্যবস্থাপনা, উদ্ভাবনী পদ্ধতির প্রয়োগ এবং আন্তর্জাতিক ও সিলেট অভ্যন্তরীণ অংশিজনের পারস্পরিক মিথস্ক্রিয়ায় বৈশ্বিক করোনার প্রভাবকে মোকাবেলা করে শক্তিশালী অর্থনৈতিক কাঠামো গঠনে কাস্টমস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। কাস্টমস তথা রাজস্ব বিভাগ তার সামগ্রিক প্রচেষ্টায় অর্থনীতির ক্ষতি পুষিয়ে নতুনভাবে ব্যবসা-বানিজ্যের প্রসার ও টিকে থাকার লড়াইয়ের মাধ্যমে টেকসই বিতরণ ব্যবস্থা নিশ্চিত করার চেষ্টা করছে।
সেমিনারে বক্তারা, মুজিববর্ষ উপলক্ষে আত্মনির্ভরশীল জাতি হিসেবে রাজস্ব আহরণ ও জনসেবা নিশ্চিত করতে জাতীয় রাজস্ব বোর্ডের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

  •