ঘরের মাঠে আবারও হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ

9

স্পোর্টস ডেস্ক::
স্প্যানিশ লা লিগায় ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ মুখোমুখি হয়েছিল লেভান্তের। কিন্তু রিয়ালকে পেলেই যে জ্বলে ওঠে লেভান্তে। গতকালও এর ব্যতয় ঘটেনি, জয় পায়নি জিনেদিন জিদানের শিষ্যরা। যদিও প্রথমে ১০ জনের দল নিয়ে লিড নিয়েছিল তারাই।

শনিবার বিকালে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামের ম্যাচটিতে পিছিয়ে পড়েও ২-১ গোলে জিতেছে লেভান্তে। মার্কো আসেনসিও রিয়ালকে এগিয়ে নেওয়ার পর সমতা আনেন হোসে মোরালেস। আর লেভান্তেকে এগিয়ে নেন থিবো কোর্তোয়া।

এই হারে বার্সেলোনার কাছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থান হারানোর শঙ্কা জেগেছে রিয়াল শিবিরে। পরবর্তী ম্যাচে বার্সেলোনা জয় পেলে গোল ব্যবধানে রিয়ালকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানটি দখলে নিবে তারা।

ম্যাচের নবম মিনিটের মাথায় দশজনের দলে পরিণত হয় রিয়াল। এ সময় ইদার মিলিতাও লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ডি-বক্সের ঠিক বাইরে সের্হিও লিয়নকে ফাউল করেন মিলিতাও। শুরুতে ব্রাজিলিয়ান ডিফেন্ডারকে হলুদ কার্ড দেখালেও ভিএআরের সাহায্যে লাল কার্ড দেখান রেফারি।

তবে ১৪ মিনিটেই পাল্ট আক্রমণে মার্কো আসেনসিও’র গোলে লিড নেয় রিয়াল। অবশ্য বিরতিতে যাওয়ার আগেই সমতা ফেরায় লেভান্তে। ৩২ মিনিটের মাথায় হোসে লুইস মোরালেস সতীর্থের ক্রস থেকে রিয়ালের জালে বল জড়িয়ে দেন লেভান্তে অধিনায়ক।

দ্বিতীয়ার্ধের শুরুতেই পেনাল্টি পেয়েছিল লেভান্তে। কিন্তু সেটি থেকে গোল আদায় করে নিতে পারেনি। রিয়ালের গোলরক্ষক থিবাউট কোর্তোয়া ফিরিয়ে দেন রজার মার্তির নেওয়া স্পট কিক। ভিনিসিউস জুনিয়র কার্লোস ক্লার্ককে ফাউল করলে শুরুতে ফ্রি কিক দেন রেফারি। পরে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেন।

রিয়ালের ওপর চাপ ধরে রেখে ৭৮তম মিনিটে এগিয়ে যায় লেভান্তে। কর্নার থেকে বল পেয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন মার্তি।

তাতে পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে তারা। লা লিগায় সবশেষ ছয় ম্যাচে রিয়ালের বিপক্ষে তৃতীয় জয় পেল লেভান্তে। স্পেনের সফলতম দলটির মাঠে শেষ চার ম্যাচে এটি তাদের দ্বিতীয় জয়, ড্র করেছিল একটি ম্যাচে।

এই হারে ২০ ম্যাচ থেকে ৪০ পয়েন্ট নিয়ে লস ব্লাঙ্কোসরা রয়েছে দ্বিতীয় স্থানে। অবশ্য ২ ম্যাচ কম লেখা অ্যাটলেটিকো মাদ্রিদ ৪৭ পয়েন্ট নিয়ে আছে সবার শীর্ষে। আর ১৯ ম্যাচ থেকে ৩৭ পয়েন্ট সংগ্রহ করে বার্সেলোনা রয়েছে চতুর্থ স্থানে।

অন্যদিকে ২০ ম্যাচ থেকে ২৬ পয়েন্ট নিয়ে লেভান্তের অবস্থান নবম।

  •