এক গানে খরচ ২৮ লাখ টাকা

14

বিনোদন ডেস্ক::
বছরের বহুল প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন সাসপেন্স থ্রিলার চলচ্চিত্র ‘মিশন এক্সট্রিম’। এ ছবির একটি গান নির্মাণে ২৮ লাখ টাকা ব্যয় হয়েছে বলে জানিয়েছেন ছবির নির্মাতা। ছবিটি আসন্ন ঈদুল ফিতরে মুক্তির কথা রয়েছে। এ উপলক্ষে ছবির একটি এক্সক্লুসিভ গান ভালোবাসা দিবসকে ঘিরে প্রকাশ করতে যাচ্ছে প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন। এটি হবে ছবির প্রচারণামূলক কার্যক্রমের অংশ।

২৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত ‘জানি তুমি ছিলে’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়েছেন প্রীতম হাসান ও দোলা রহমান। গানের কথা লিখেছেন রাকিব হাসান রাহুল। সুর ও সংগীত অদিত রহমানের। বড় বাজেটের গানটি চিত্রায়িত হয়েছে দুবাই শহর ও মরু প্রান্তরে।

এ প্রসঙ্গে ছবির অন্যতম পরিচালক, প্রযোজক ও লেখক সানী সানোয়ার বলেন, ‘মিশন এক্সট্রিম ছবির একটি গান প্রকাশের অনুরোধ পাচ্ছিলাম অনেকদিন ধরে। তাই ভালোবাসা দিবসে ছবির সবচেয়ে ব্যয়বহুল রোমান্টিক গানটি প্রকাশ করতে যাচ্ছি।’ এ গান চিত্রায়ণে বিন্দু পরিমাণ আপস করা হয়নি বলে জানান নির্মাতা সানী সানোয়ার। বললেন, ‘গানটির সুর ও সংগীত থেকে শুরু করে সব ক্ষেত্রে আমরা দর্শকদের জন্য দুর্দান্ত সব চমক রাখার চেষ্টা করেছি। তাই শুধু দুবাইতে শুট করা “জানি তুমি ছিলে” গানটির বাজেট ছুঁয়েছে ২৮ লাখ টাকা।’

‘ঢাকা অ্যাটাক’ ছবির ‘টুপ টাপ’ গানের পেছনেও মোটা অংকের টাকা ব্যয় হয়েছিল। এ বিষয়ে সানী সানোয়ার বলেন, ‘টুপ টাপ গানে আমাদের খরচ হয়েছিল ১৮ লাখ টাকা।’

ঈদে ‘জানি তুমি ছিলে’ গানটি বাড়তি বিনোদন যোগ করবে বলে মনে করছেন ছবির নির্মাতা। তিনি জানান, আপাতত গানের লিরিক্যাল ভিডিওটি প্রকাশ করা হচ্ছে। গানের ভিডিওটি দেখতে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

এর আগে গত ডিসেম্বরে ছবির একটি পোস্টার প্রকাশ করে প্রচারণা শুরু হয়। আগামী ঈদুল ফিতরে মুক্তি পেতে যাচ্ছে মিশন এক্সট্রিমের প্রথম খণ্ড। গত বছর ঈদুল ফিতরে মুক্তির কথা থাকলেও বিশ্বব্যাপী করোনা মহামারী শুরু হওয়ায় পিছিয়ে যেতে হয় প্রযোজনা সংস্থাকে। সানী সানোয়ারের সঙ্গে চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমেদ।

‘ঢাকা অ্যাটাক’ টিমের পরবর্তী প্রজেক্ট হিসেবে মিশন এক্সট্রিমের ঘোষণা আসার পর থেকে চারদিকে বেশ সাড়া পড়ে। সানী সানোয়ারের কাহিনী, চিত্রনাট্য ও সংলাপের ওপর ভিত্তি করে নির্মিত ছবিটির শুটিং শুরু হয় ২০১৯ সালের মার্চে। ঢাকা, গাজীপুর ও দুবাই শহরের নানা লোকেশনে তিন ধাপে ছবির দুই খণ্ডের শুটিং সম্পন্ন হয়। মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেক্টিভ ক্লাব সহযোগী প্রযোজক হিসেবে যুক্ত থেকে ছবির দুটি খণ্ড নির্মাণ করেছে।

ছবির প্রথম পর্বে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ, জান্নাতুল ফেরদৌস ঐশী, তাসকিন রহমান, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, শতাব্দী ওয়াদুদ, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, ইরেশ যাকের প্রমুখ।

  •