বালাগঞ্জে লোকন কাপ ফুটবল টূর্ণামেন্ট উদ্বোধন

10

বালাগঞ্জ প্রতিনিধি
বালাগঞ্জে জেলা পরিষদ সদস্য লোকন কাপ ফুটবল টূর্ণামেন্ট ২০২১ এর উদ্বোধন করা হয়েছে। গত শুক্রবার উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের মোরারবাজারের উত্তরের মাঠে প্রধান অতিথি হিসেবে এ টুর্ণামেণ্টের উদ্বোধনী করেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টুর্ণামেণ্টের প্রবর্তক, সিলেট জেলা পরিষদের সদস্য ও বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লোকন মিয়া। ধারাভাষ্যকার জুয়েল আহমদ নূর, রুহুল আমিন ও টুর্ণামেন্ট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক এস আলমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন ব্যারিস্টার সাইদুল হক সুমন, সিলেট জেলা আওয়ামী লীগ নেতা শেখ সুজাত আলী রফিক, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া চেয়ারম্যান, বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান, সিলেট জেলা পরিষদ সদস্য আশিক মিয়া, মো. শানুর মিয়া, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আলম, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম মধু, বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মুনিম, পূর্ব পৈলনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মতিন, পূর্ব গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জুনেদ মিয়া, সাংগঠনিক সম্পাদক কামাল আহমদ, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, সহ-সভাপতি হুসাইন আহমদ, অর্থ সম্পাদক এসএম হেলাল, সাংবাদিক ফারহান আহমদ চৌধুরী প্রমুখ। টুর্ণামেন্টের উদ্বোধনী উপলক্ষে আয়োজিত প্রীতি ম্যাচে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি, চুনারুঘাট, হবিগঞ্জ ২-১ গোলে গহরপুর ফুটবল একাদশ বালাগঞ্জ, সিলেটকে পরাজিত করে। খেলা পরিচালনা করেন আনোয়ার হোসেন সাজু। খেলায় ম্যান অব দা ম্যাচ হয়েছেন ব্যারিস্টার সাইদুল হক সুমন। টুর্ণামেন্টে ১ম পুরস্কার একটি কাপ এবং নগদ একলাখ টাকা। এছাড়া ২য় পুরস্কার হিসেবে রয়েছে একটি কাপ এবং নগদ ৫০হাজার টাকা।
্অন্যদিকে জেলা পরিষদ সদস্য লোকন কাপ ফুটবলের উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে সিলেট সুলতানপুর –বালাগঞ্জ সড়কে বিশাল যানজট সৃষ্টি অভিযোগ ও একটি হিরো গ্লামার মোটরসাইকেল (সিলেট মেট্রো-হ ১১-৩৮২৮) চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে। এ ঘটনায় বালাগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরি (৭৫৫) করা হয়েছে। বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান এ ব্যাপারে সত্যতা নিশ্চিত করেছেন।
জানাগেছে, দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের বাদেশপুর গ্রামের যুবক শরীফ উদ্দিন বিকাল ৩টার দিকে জেলা পরিষদ সদস্য লোকন কাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান ও প্রীতি ম্যাচ উপভোগের জন্য মোটরসাইকেলযোগে আসেন। তখন মাঠ সংলগ্ন এলাকা এবং সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কে উৎসুক দর্শক ও যানবাহনের তীব্র জট সৃষ্টি হয়। এরপর খেলার মাঠের পশ্চিমে সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কের পাশে মোটরসাইকেল রেখে তিনি মাঠে চলে যান। খেলা শেষে শরীফ উদ্দিন পার্কিংস্থলে ফিরে এসে দেখেন মোটরসাইকেলটি আর নেই। এরপর বিভিন্নস্থানে খোজাখুঁজির পরও গাড়ির সন্ধান পাওয়া যায়নি।
এ ঘটনায় শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় বালাগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরি (৭৫৫) করা হয়েছে। মোটরসাইকেলের মালিক শরীফ উদ্দিন তার গাড়িটি ফিরে পেতে সকলের সহযোগিতা কামনা করেছেন।
বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান আলাপকালে জানিয়েছেন, গাড়ি উদ্ধারের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।
এদিকে এলাকার সচেতন মহল মনে করেন, বিনোদনের জন্য ফুটবল খেলা হচ্ছে এটা ভালো।
ফুটবল প্রেমিরা খেলার মজা নেওয়া জন্য সহজে খেলা দেখার সুযোগ পাবেন। কিন্তু এই আনন্দ দায়িত্বহীনতার কারণে যাহাতে মাটি না হয় , এ জন্য আয়োজক কমিটিকে আরোও বেশি সজাগ থাকার আহবান জানান। ।

  •