গ্রাম ডাক্তারগণ তৃণমূল পর্যায়ে মানব সেবায় গুরুত্বপূর্ণ ভুমিকা করছেন : সিভিল সার্জন

15

গোলাপগঞ্জে গ্রাম ডাক্তারদের রিফ্রেসার প্রশিক্ষণ

গোলাপগঞ্জ প্রতিনিধি
গোলাপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কম্পপ্লেক্সে গ্রাম ডাক্তারদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ২১দিন ব্যাপী রিফ্রেসার প্রশিক্ষণে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের সিভিল সার্জন ডাক্তার প্রেমানন্দ মন্ডল বলেছেন সারা দেশে ৫৪লক্ষ্য মানুষ কোভিট-১৯ এর ভ্যাকসিন গ্রহণ করেছেন। এখনো বিশে^র ১৩০ দেশে ভ্যাকসিন যায়নি। প্রথম ধাপে সমাজের প্রথম সারির সেবা প্রদানকারীদের মধ্যে ভ্যাকসিন দেয়া হচ্ছে।এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবচেয়ে বড় একটি চ্যালেঞ্জ। তিনি গ্রাম ডাক্তারদের উদ্যোশ্যে বলেন গ্রাম ডাক্তারগণ তৃণমূল পর্যায়ে মানব সেবায় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছেন। মানুষের শরীর সর্ম্পকে জানা খুবই গুরুত্বপূর্ণ একটি প্রশিক্ষণ। এ পেশায় মানুষের সেবা প্রদান করে আর্শীবাদ পাওয়া যায়। রোগীকে সময় দিয়ে সেবা দিবেন। রোগীর সমস্যা ভালো করে জেনে নিয়ে তার পর ঔষধ দিবেন।
স্বাস্থ্য মন্ত্রনালয়ের অনুমতিক্রমে বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির উদ্যোগে গ্রাম ডাক্তারদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ২১দিন ব্যাপী রিফ্রেসার প্রশিক্ষণের অভিজ্ঞতা পল্লি গ্রামের হতদরিদ্র মানুষের জন্য খুবই সহায়ক হবে। এতে আপনারাও ব্যক্তিগত ভাবে লাভবান হবেন। মেডিকেল সাইন্স রিলেটেড এই পথে আপনারা আসার জন্য আপনাদেরকে ধন্যবাদ জানাই। এরআগে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ত্বত্তবধানে কোভিড-১৯ এর ভ্যাকসিন কার্যক্রম পরিদর্শন করেন।
মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত চিকিৎসক ও গ্রাম ডাক্তার প্রশিক্ষণের প্রশিক্ষক ডাক্তার শাহ নেওয়াজুর রহমানের পরিচালনায় গ্রাম ডাক্তারদের রিফ্রেসার প্রশিক্ষণে সভাপত্বি করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মনিসর চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য দেন সিলেটের ডেপুটি সার্জন নূরে আলম শামীম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার শাহিনুর রহমান শাহিন, বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতির সমন্বয়কারী গ্রাম ডাক্তার জোবায়ের মোহাম্মদ খান আজাদ, গ্রাম ডাক্তার তহুর আহমদ, প্রশিক্ষনার্থীদের মধ্যে বক্তব্য দেন মোহাম্মদ আব্দুল কুদ্দুছ, মো: সাইফুল ইসলাম প্রমূখ।

  •