পাপনের নামের ভুয়া আইডি, ব্যবস্থা নেবে বিসিবি

8

স্পোর্টস ডেস্ক::
বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের নামের কোন ফেসবুক আইডি নেই। কিন্তু তার নামে ভুয়া আইডি খোলা হচ্ছে এবং সেগুলো দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা মন্তব্য করা হচ্ছে।

বিষয়টি নজরে এসেছে বিসিবির। এনিয়ে আইনি পদক্ষেপের কথাও ভাবছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

জানা গেছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর থেকেই বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের নামে একের পর এক ভুয়া আইডি খোলা হচ্ছে। এসব আইডি থেকে ট্রলধর্মী বিভিন্ন পোস্ট দেওয়া হচ্ছে, এবং বিভিন্ন অনলাইনের পেজে মন্তব্যও করা হচ্ছে। উদ্ভূত পরিস্থিতিতে আইনি ব্যবস্থাও নেওয়া হয়েছে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। এ রকম বেশ কিছু আইডি বন্ধ করে দেওয়া হয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী এ সম্পর্জে বলেছেন, ‘আমরা এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। এর মধ্যে ব্যবস্থাও নেওয়া হয়েছে। দু-তিনটি আইডিকে চিহ্নিত করা হয়েছে এবং বন্ধ করে দেওয়া হয়েছে। কিছু আইডি দেশের বাইরে থেকে খোলা হয়েছে। সেগুলোও বন্ধ করার পদক্ষেপ নেওয়া হয়েছে।’

তিনি জানান, বিসিবি সভাপতি নাজমুল হাসানের কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই। অথচ আইপিএল খেলতে সাকিব আল হাসানের ছুটি নেওয়া, নাসির হোসেনের বিয়েসহ সাম্প্রতিক কিছু ঘটনায় তার নামে খোলা ভুয়া আইডি থেকে নানা রকম স্ট্যাটাস, মন্তব্য পোস্ট করা হয়।

উল্লেখ্য, নাজমুল হাসান পাপন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি। তিনি কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য এবং ঔষধ প্রস্তুতকারী বেসরকারি প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

  •