কোয়ারেন্টাইন শেষে দলের সঙ্গে যোগ দিচ্ছেন ভেট্টোরি

4

সবুজ সিলেট ডেস্ক::
নিউজিল্যান্ড সফরে ১৪ দিনের কঠোর কোয়ারেন্টাইন শেষে আগামীকাল (বুধবার) ক্রাইস্টচার্চ ছেড়ে কুইন্সটাউন যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বহর। আগামী ১১ মার্চ থেকে প্রাকৃতিক সৌন্দর্য্যের শহর কুইন্সটাউনেই চলবে টাইগারদের অনুশীলন।

বলার অপেক্ষা রাখে না, গত ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ড গিয়ে পৌঁছালেও এখনও পর্যন্ত পুরো দল একসঙ্গে অনুশীলন করতে পারেনি। অনুশীলন বহু দূরে, পুরো বহর একসঙ্গেই হতে পারেনি।

প্রথম ৬ দিনে তিনটি করোনা টেস্টে নেগেটিভ হওয়ার পর সপ্তম দিন থেকে জিম ও অষ্টম দিনে প্র্যাকটিস করার সুযোগ মিললেও, তাতে পুরো দলের একসঙ্গে মিলিত হওয়ার সুযোগ ছিল না। ছোট ছোট দলে ভাগ হয়ে হোটেল থেকে বের হতে হয়েছে।

আহগামীকাল বুধবার বিকেল ৩টায় টিম বাংলাদেশ আবার একত্রিত হবে। সবাই মিলে দুপুরে ক্রাইস্টচার্চের টিম হোটেল থেকে চেকআউট টাইমে বেরিয়ে আরেক হোটেলে গিয়ে উঠবে। সেখানে ঘন্টা দুয়েক অবস্থান ও বিশ্রামের পর বিমানে করে কুইন্সটাউনের উদ্দেশ্যে যাত্রা।

পরে আগামী ১১ মার্চ (বৃহস্পতিবার) থেকে পুরো দল একসঙ্গে প্র্যাকটিসে নামবে কুইন্সটাউনে। আগামীকাল কুইন্সটাউনে গিয়ে আরও একটি সুখবর থাকছে টাইগারদের জন্য। দীর্ঘদিন পর দলের সঙ্গে যুক্ত হচ্ছেন স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি। নিজ শহর অকল্যান্ড থেকে কাল সন্ধ্যায়ই কুইন্সটাউনে দলের সঙ্গে মিলিত হবেন ভেট্টোরি।

টিম বাংলাদেশের শেফ দ্য মিশন জালাল ইউনুস জানিয়েছেন, কুইন্সটাউনে দলের সঙ্গে যোগ দেবেন ভেট্টোরি। জালাল আরও জানান, পুরো দল কুইন্সটাউন যাওয়ার আগে আজই ভেট্টোরির কুইন্সটাউন যাওয়ার কথা ছিল। পরে সেটা বদল হয়েছে। জালালের দেয়া তথ্য অনুযায়ী, করোনা প্রটোকলে কড়াকড়ির কারণেই একদিন দেরি করে দলের সাথে যুক্ত হবেন ভেট্টোরি।

বলার অপেক্ষা রাখে না, গত বছর মার্চে করোনার প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকেই দলের সঙ্গে আর কোনরকম সম্পর্ক নেই ভেট্টোরির। বার কয়েক তার বাংলাদেশে এসে কোচিং করানোর কথা থাকলেও নিউজিল্যান্ডের কঠোর করোনা প্রটোকলের কারণে সম্ভব হয়নি।

এবার নিজ মাটিতে বাংলাদেশের স্পিনারদের কোচিং করাবেন ভেট্টোরি। নিউজিল্যান্ড সফরে টাইগারদের টি-টোয়েন্টি সিরিজ শেষ হওয়া পর্যন্ত দলের সঙ্গে কাজ করবেন এ কিউই স্পিন বিশেষজ্ঞ।

জালাল জানান, নিউজিল্যান্ডে করোনা আইন কঠোর। কিউইদের পাশাপাশি বিদেশ যাত্রীর জন্যও করোনা প্রটোকলে দারুণ কড়াকড়ি। নিউজল্যান্ড থেকে যাওয়া আর এদেশে পা রাখা উভয় ক্ষেত্রেই রাজ্যের ঝক্কি।

উল্লেখ্য, দৈনিক আড়াই হাজার ডলার বেতন ভেট্টোরির। বছরে ১০০ দিন কাজ করার চুক্তি বিসিবির সঙ্গে। গত এক বছরে তার একদিনও করতে পারেননি। এবার হয়ত ২১-২২ দিনের মত দলকে সার্ভিস দিতে পারবেন এ কিউই স্পিন কোচ।

এদিকে কুইন্সটাউনে ৫ দিনের ক্যাম্পের সঙ্গে একটি প্র্যাকটিস ম্যাচ যুক্ত হয়েছে। জালাল ইউনুস জানান, ৫ দিনের অনুশীলন ক্যাম্প শেষে ষষ্ঠ দিনে গিয়ে একটি প্র্যাকটিস ম্যাচ খেলবে জাতীয় দল। তারপর ১৮ মার্চ ডানেডিন যাবে। সেই শহরেই ২০ মার্চ প্রথম ওয়ানডে।

  •