কিং খানের জন্মদিনে হাতির কুর্নিশ

11

বিনোদন ডেস্ক::
হাতিশালের হাতি ঘোড়াশালের ঘোড়া; রাজ-রাজাদের আয়োজনে এগুলো থাকাটা নিয়মই বটে। ঢালিউডে কিং তিনি, তাই তাকে ঘিরে যদি এমন আঁচ না থাকে তাহলে কি মানায়?

না, মানায় না। আর তাই ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের জন্মদিনের আজ রোববার (২৮ মার্চ) প্রথম প্রহরে হাজির হলো বিশালাকায় দুটি হাতি! উপহার হিসেবে তারা করল কুর্নিশ, ছুঁয়ে দিলো মাথা।

আর যা দেখে রীতিমতো বাকরুদ্ধ শাকিব খান।

এদিন ৪২ বছরে পদার্পণ করলেন এই অভিনেতা। বিশেষ এই দিনটি বিশেষভাবে উদযাপন করা হলো নতুন ছবি ‘অন্তরাত্মা’র শুটিং সেটে।
পাবনার এক বিলাসবহুল রিসোর্টে আপাতত চলছে এর কাজ। সেখানেই অবস্থান করছেন শাকিব। মধ্যরাতে রিসোর্টে হাতি হাজির হয়। ঢাকের তালে কাটা হয় কেক আর উড়ানো হয় ফানুস। পুরো আয়োজনটি করেছেন ‘অন্তরাত্মা’র প্রযোজক সোহানী হোসেন।

তিনি জানালেন, ঢাকাই কিংয়ের জন্মদিন যতটা সম্ভব জাঁকজমক করা যায়, সেই চেষ্টা তার।

এদিকে, জন্মদিনের মধুর ‘অত্যাচারে’ সকাল থেকে মুঠোফোনটি বন্ধ করেছেন শাকিব খান। তাই তাকে পাওয়া যায়নি।

কথা বললেন পরিচালক ওয়াজেদ আলী সুমন। বলেন, ‘গতকাল রাতে কেককাটা হয়েছে। সেটা ছিল প্রাথমিক আয়োজন। আজ সন্ধ্যায় আরও বড় অনুষ্ঠান থাকবে এ তারকার জন্য।’

এদিকে জানা যায়, পাবনাতে মহাসমারোহে চলছে ‘অন্তরাত্মা’ ছবির কাজ। এটি চলবে আগামী ১০ এপ্রিল পর্যন্ত।

উল্লেখ্য, শাকিব খানের জন্ম গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় ১৯৭৯ সালের ২৮ মার্চ। তার আসল নাম মাসুদ রানা। বাবা আব্দুর রব ছিলেন সরকারি কর্মচারী। তার চাকরির সুবাদেই শাকিবের শৈশব ও বেড়ে ওঠা নারায়ণগঞ্জে।
অন্যদিকে, দেড় দশকেরও বেশি সময় ধরে ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান। সোহানুর রহমান সোহানের ‘অনন্ত ভালোবাসা’ ছবির মধ্য দিয়ে ১৯৯৯ সালে ক্যারিয়ার শুরু করেন তিনি।
এখন পর্যন্ত চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অনেক স্বীকৃতি-সম্মাননা লাভ করেছেন এ তারকা। এরমধ্যে ২০১০ সালের ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, ২০১২ সালের ‘খোদার পরে মা’, ২০১৫ সালের ‘আরো ভালোবাসবো তোমায়’ এবং ২০১৭ সালের ‘সত্তা’ ছবির জন্য শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এই চিত্রনায়ক।

  •