জাফলংয়ে চেকপোস্ট বসিয়ে পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে ট্যুরিস্ট পুলিশ

14
গোয়াইনঘাট প্রতিনিধি:
সিলেটের গোয়াইনঘাট উপজেলার পর্যটন কেন্দ্র জাফলংয়ে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে বাহির থেকে আগত পর্যটকদের ফিরিয়ে দিচ্ছে ট্যুরিস্ট পুলিশ।
গতকাল শনিবার  দুপুরে গুচ্ছগ্রাম এলাকায় তাদের চেকপোস্ট বসানো হয়।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ট্যুরিস্ট পুলিশ জাফলং সাব-জোনের একদল পুলিশ উপজেলার গুচ্ছগ্রাম এলাকায় চেকপোস্ট বসিয়ে পর্যটকবাহী যানবাহন আটক করে তাদের বুঝাচ্ছেন। একই সাথে পর্যটন কেন্দ্রে ঘুরতে নিরুৎসাহিত করে তাদেরকে পূণরায় গন্তব্যে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করছেন।
করোনার সংক্রমণ রোধে দ্বিতীয় বারের মত বন্ধ হলো গোয়াইনঘাট উপজেলার সবক’টি পর্যটন স্পট। আগামী দুই সপ্তাহের জন্য সরকারি নির্দেশনা মোতাবেক পর্যটন কেন্দ্র, হোটেল-মোটেল ও রেস্তুরা বন্ধ থাকবে। করোনা মোকাবেলায় জেলা প্রশাসন’র নির্দেশনা মতে অন্য জেলা হতে পর্যটন কেন্দ্র জাফলংয়ে আগত পর্যটকদের ফিরিয়ে দেওয়া এবং সিলেট জেলার বিভিন্ন এলাকা থেকে আগত পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করতে কাজ করে যাচ্ছে জাফলং ট্যুরিস্ট পুলিশ। করোনা সংক্রমণ ঠেকাতে সিলেটের পর্যটনকেন্দ্র গুলোতে প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এ অবস্থায় কঠোর হয়েছে গোয়ানঘাট উপজেলা প্রশাসন। আজ সকাল থেকেই জাফলংয়ের বিভিন্ন পর্যটন কেন্দ্রে ঘুরতে আসা পর্যটকদের প্রশাসনের নির্দেশে রাস্তা থেকে ফিরিয়ে দিচ্ছে পুলিশ।
এ ব্যাপারে জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ মো. রতন শেখ জানান, করোনাভাইরাস জনিত কারণে উপজেলার সব ক’টি পর্যটন স্পট বন্ধ রয়েছে। এমতাবস্থায় যারা ঘুরতে এসেছেন তাদের ট্যুরিস্ট পুলিশ চেকপোস্ট বসিয়ে সবাইকে বুঝিয়ে ফিরিয়ে দিচ্ছে। আর পর্যটকরাও আইনের প্রতি শ্রদ্ধা রেখে তারা ভ্রমণে নিরুৎসাহীত হচ্ছেন। সুতরাং পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে।
  •